বুধবার ২৪ এপ্রিল ২০২৪, বৈশাখ ১১ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

শায়েখ সুদাইসের ফিতনা তত্ত্ব এবং আলেমদের দরবার ঘনিষ্ঠতা

ডক্টর আব্দুর রহমান বিন আব্দুল আযীয আসসুদাইস। যিনি শায়েখ সুদাইস নামে অধিক পরিচিত। এই ক’বছর আগেও যিনি ছিলেন লাখো মুসলমানের প্রাণের ব্যক্তি। যার তিলাওয়াতের ভক্ত পৃথিবীর লক্ষ লক্ষ মানুষ। হারামে মক্কীতে গেলে মানুষ প্রতীক্ষায় থাকত কোন্ বেলায় শায়েখ সুদাইস বা শায়েখ শুরাইম নামায পড়াবেন। কখন কোন্ জুমায় তাদের কোনো একজন খুতবা দেবেন। তাঁদের একজন শায়েখ শুরাইম তো ক্ষমতাবানদের বিরাগভাজন হয়ে অবসর নিয়ে নিয়েছেন আর অপরজন শায়েখ সুদাইসের কথা আজকে এখানে বলতে হচ্ছে একটি দুঃখজনক ও অনাকাক্সিক্ষত বিষয় নিয়ে। সে কথায় পরে আসছি।

শুক্রবার, ১২ জানুয়ারি ২০২৪, ০৬:৫৫

প্রধানমন্রী শেখ হাসিনার ওমরা পালন

সোমবার, ৬ নভেম্বর ২০২৩, ১৫:৫৪

অল্প দানে বেশি মিলে

মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩, ১৯:২৯

শান্তির ধর্ম একমাত্র ইসলাম

সোমবার, ২৩ অক্টোবর ২০২৩, ১৬:১৮
দ্বীনের পথে

মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০২৩, ১৫:৪০
সতিত্ব রক্ষায় পর্দার গুরুত্ব

পর্দা শব্দটি ইসলামের বিধিবিধানের সাথে ওতপ্রোতভাবে জড়িত। ইসলাম মানুষের জন্য এমন কিছু ফরজ নিয়মকানুন করে দিয়েছে যা পালনে বেহেশতি সুখ পৃথিবীতেই অনুভূত হয়। আর এর লঙ্ঘনের ফল হয় অশান্তি আর চিরস্থায়ী জাহান্নাম।

বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩, ১৬:৩৯

প্রিয় বাইতুল মাকদিস

মসজিদুল আকসা বা বায়তুল মাকদিস কিংবা বাইতুল মুকাদ্দাস।মুসলিম উম্মাহর প্রথম কিবলা।যাকে ঘিরে আবর্তিত ইসলামের অনবদ্য উপাখ্যান। পৃথিবীর বরকতময় ও স্মৃতিবিজড়িত ফিলিস্তিনের সুন্দর সুশোভিত প্রাচীনতম জেরুজালেম শহরে অবস্থিত মুসলমানদের তৃতীয় পবিত্রতম মসজিদ। সব জাতি-বর্ণের মুসলমানদের প্রাণস্পন্দন। অন্যদের মাধ্যমে দখলকৃত যেকোনো মুসলিম ভূখণ্ড উদ্ধার করা— সমগ্র মুসলমানদের অপরিহার্য বিষয়। তবে ইসলামের প্রথম কিবলার দেশ ফিলিস্তিনের বিষয়টি অন্যসবগুলোর চেয়েও ভিন্ন ও গুরুত্বপূর্ণ। প্রিয় পাঠক! মুসলিম উম্মাহর হৃদয় স্পন্দন এই বাইতুল মাকদিস।কেন তার এতো মাহাত্ম্য,জেনে নেই।

মঙ্গলবার, ১০ অক্টোবর ২০২৩, ১১:৪২

রঙিন চশমায় দেখা পৃথিবী

মঙ্গলবার, ৩ অক্টোবর ২০২৩, ১৩:৩৪

ফজিলতময় সূরা ইখলাস

রোববার, ১ অক্টোবর ২০২৩, ১৬:৩৭

আমাদের দোয়া কবুল হচ্ছে তো!

বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪০

যেসব ভুলে দাম্পত্য জীবন অসুখী হয়

সুখময় দাম্পত্য জীবন আল্লাহপ্রদত্ত নিয়ামত। একজন নারী তার সব কিছু ছেড়ে চলে আসে অন্যের বাড়িতে। যে শিকড়ে সে বেড়ে উঠেছে, সে শিকড় উপড়ে চলে যায় অন্যের আশ্রয়ে। শুরু হয় দাম্পত্য জীবনের পথচলা। এই দাম্পত্য জীবনকে সুখময় করতে উভয়ের কিছু কর্তব্য রয়েছে। অনেক সময় ছোট ছোট ভুলের কারণে অনেক বড় ক্ষতি ডেকে আনে। এর মধ্যে স্বামীর কিছু কিছু ছোট ছোট ভুল আছে। নিম্নে সে বিষয়ে আলোচনা করা হলো—

শনিবার, ২ সেপ্টেম্বর ২০২৩, ২২:২১

মুসলিম ওয়ার্ল্ড লিগের বিশ্বব্যপী কুরআন মিউজিয়ামের প্রস্তুতি

বিশ্বের বিভিন্ন প্রান্তে পবিত্র কুরআনের আলো ছড়িয়ে দিতে অভিনব উদ্যোগ গ্রহণ করছে মক্কাভিত্তিক সংস্থা মুসলিম ওয়ার্ল্ড লিগ (এমডাব্লিওএল)।

শনিবার, ১২ আগস্ট ২০২৩, ১৩:৩১

গুনাহে জারিয়া

আহমাদ ইমাদুদ্দীন রাযী ছিলেন মিশরের প্রসিদ্ধ অর্থোপেডিক সার্জন। তিনি আইনুশ শামস বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডেপুটি ডিন এবং মিশরের স্বাস্থ্যমন্ত্রীও ছিলেন। তিনি সব দিক দিয়েই প্রসিদ্ধ ব্যক্তিত্ব ছিলেন।

শুক্রবার, ১১ আগস্ট ২০২৩, ১৫:১০

বাবা-মায়ের অবাধ্য হয় যেসব কারণে সন্তান

ইসলাম মাতা-পিতাকে সর্বোচ্চ মর্যাদা দিয়েছে। মাতা-পিতার প্রতি সদাচরণের নির্দেশ প্রধান করে আল্লাহ তায়ালা ইরশাদ করেন,

বৃহস্পতিবার, ১০ আগস্ট ২০২৩, ১১:৩২