ব্রেকিং:
কাল থেকে ৫ দিন ইন্টারনেটের গতি কম হতে পারে মধ্যপ্রাচ্যে ফরাসি পণ্য বয়কট ঠেকাতে মরিয়া হয়ে উঠেছে ফ্রান্স ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৫, নতুন আক্রান্ত ১৪৩৬ সিরিয়ায় মার্কিন ড্রোন হামলা, ৫ বেসামরিক ব্যক্তিসহ নিহত ১৭ গ্রেপ্তার ইরফান ঢাকা দক্ষিণের ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর

মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী সেনা নিহত যুদ্ধবিরতির কয়েক মিনিটেই ফের সংঘর্ষ নাগোর্নো-কারাবাখে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরঃ হাজী সেলিমের ছেলেসহ গ্রেপ্তার ৩ চাকরি রক্ষায় বাধ্য হয়ে দাড়ি কাটতে হল ভারতের মুসলিম পুলিশকে পদত্যাগের আলটিমেটাম নাকচ প্রধানমন্ত্রীর, থাইল্যান্ডে বিক্ষোভ
মহররম মাহিনা : ‘ত্যাগ চাই, মর্সিয়া-ক্রন্দন চাহি না’

মহররম মাহিনা : ‘ত্যাগ চাই, মর্সিয়া-ক্রন্দন চাহি না’

একটি নতুন হিজরী বর্ষ শুরু হয়েছে। হিজরী বর্ষের প্রথম মাস মুহাররম। এ মাসের নামোচ্চারণের সাথে সাথে বাঙালী মুসলিমের মনে পড়ে যায় বিদ্রোহী কবির সেই অমর পংক্তি- ‘ত্যাগ চাই, মর্সিয়া-ক্রন্দন চাহি না।’

১১:১৯ পিএম, ১৫ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

ধর্ষণের খবর প্রচারেও সতর্কতা হওয়া দরকার

ধর্ষণের খবর প্রচারেও সতর্কতা হওয়া দরকার

ওয়ারিস রব্বানী ।।

সিলেটের এমসি কলেজ ও নোয়াখালীর একলাসপুরে পরপর দুটি ভয়াবহ ধর্ষণ ঘটনার খবর সামনে আসার পর এজাতীয় নারকীয় ঘটনার সংবাদ প্রকাশের যেন প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। একেকদিন দেশের বিভিন্ন এলাকায় সংঘটিত নির্যাতন ও বর্বরতার চার-পাঁচটি করে নিউজ প্রচার হচ্ছে। এসব খবর বা নিউজ কোনোটাই মিথ্যে নয়। কিন্তু হঠাৎ করেই লাগাতার বীভৎস খবরের ধারাবাহিকতা সমাজ ও মানুষের মানসিকতাকেই যেন আরো অসুস্থ করে তুলছে।

১০:২৩ পিএম, ১১ অক্টোবর ২০২০ রোববার

ইসলামের প্রতি অনুগত হয়ে বলিউড ছাড়লেন অভিনেত্রী

ইসলামের প্রতি অনুগত হয়ে বলিউড ছাড়লেন অভিনেত্রী "সানা খান"

ইসলামের প্রতি অনুগত হয়ে বলিউড ছাড়লেন "সানা খান" নামক এক ভারতীয় অভিনেত্রী। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে গ্ল্যামার জগত ছাড়ার কথা ঘোষণা দেন "সানা খান"।

০৭:২২ পিএম, ৯ অক্টোবর ২০২০ শুক্রবার

শরীয়া আইনে মৃত্যুদণ্ড কার্যকর হলে এমন জঘন্য ঘটনা বারবার ঘটবে না

শরীয়া আইনে মৃত্যুদণ্ড কার্যকর হলে এমন জঘন্য ঘটনা বারবার ঘটবে না

সারাদেশে একের পর এক ভয়াবহ নারী নির্যাতনের ঘটনা ঘটে চলেছে। নরপশুদের হাত রেহাই পাচ্ছে না শিশু, গৃহবধূ, বয়োবৃদ্ধা কেউই। গোটা দেশের মানুষ এখন চরম আতঙ্কিত, ক্ষুব্ধ এবং ন্যায়বিচারের জন্য ফুঁসে উঠেছে।

০৬:৪৬ এএম, ৯ অক্টোবর ২০২০ শুক্রবার

আয়াসোফিয়ায় আযান : কী বলছে আয়াসোফিয়া?

আয়াসোফিয়ায় আযান : কী বলছে আয়াসোফিয়া?

দীর্ঘ ৮৬ বছর পর আয়াসোফিয়া থেকে ধ্বনিত হল আযানের ধ্বনি- ‘আল্লাহু আকবার’-আল্লাহ সবচে বড়...;

‘লা-ইলাহা ইল্লাল্লাহ’-আল্লাহ ছাড়া কোনো মা‘বুদ নেই। এর চেয়ে সত্য ও যথার্থ কথা আর কী আছে? আল্লাহ্ই সবচেয়ে বড় এবং আল্লাহ ছাড়া কোনো মা‘বুদ নেই।

০৫:৩৭ পিএম, ২৭ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

হজ্ব ও কুরবানী :  জাগুক ঈমান, জ্বলুক ঈমানের প্রদীপ

হজ্ব ও কুরবানী : জাগুক ঈমান, জ্বলুক ঈমানের প্রদীপ

হজ্ব ও কুরবানীর মওসুম মুসলমানের ভেতরে-বাইরে পরিবর্তনের স্পন্দন জাগিয়ে যায়। মুসলিম নারী-পুরুষের মনে জাগে পুণ্যের প্রেরণা। ঘরে ঘরে হজ্ব ও কুরবানীর প্রস্তুতি।

০৩:৩৩ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার

হজ্ব ও কুরবানীর প্রাণ আল্লাহর স্মরণ

হজ্ব ও কুরবানীর প্রাণ আল্লাহর স্মরণ

বছর ঘুরে আবারো আমাদের মাঝে উপস্থিত হয়েছে হজ্ব ও কুরবানী। বাইতুল্লাহর সৌভাগ্যবান মুসাফিরদের অনেকেই ইতোমধ্যে রওয়ানা হয়েছেন। অনেকে অপেক্ষায় আছেন। আল্লাহ তাআলা সকলকে হজ্বে মাবরূর নসীব করুন। আমীন।

০৯:৫৭ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

ইসলামের নির্দশনের প্রতি অশ্রদ্ধা ইসলাম-বিদ্বেষরই বহিঃপ্রকাশ

ইসলামের নির্দশনের প্রতি অশ্রদ্ধা ইসলাম-বিদ্বেষরই বহিঃপ্রকাশ

ঈদ ইসলামের একটি শি‘আর। শি‘আর অর্থ নিদর্শন। যেসকল ইবাদত প্রকাশ্যে সম্মিলিতভাবে আদায় করা হয় এগুলো ইসলামের নিদর্শনের অন্তর্ভুক্ত। এ কারণে জুমআ, জামাআত, ঈদ ও এ জাতীয় ইবাদত ইসলামের দৃষ্টিতে অত্যন্ত মহিমান্বিত ও সংবেদনশীল।

০৩:২২ পিএম, ১০ জুলাই ২০২০ শুক্রবার

ফিতনা থেকে বাঁচব কীভাবে?

ফিতনা থেকে বাঁচব কীভাবে?

আমরা অনেক সময় বলি, বর্তমান যুগটি ফিতনার যুগ। কথাটা অবাস্তব নয়। ফিতনা যদিও সব যুগেই ছিল, কিন্তু নবী-যুগ থেকে দূরত্ব যত বাড়ছে ফিতনার অন্ধকারও ততই বাড়ছে।

০৪:০২ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

যুক্তরাষ্ট্রে বর্ণবাদ-বিরোধী আন্দোলন কী বার্তা দেয়?

যুক্তরাষ্ট্রে বর্ণবাদ-বিরোধী আন্দোলন কী বার্তা দেয়?

গত ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটায় জর্জ ফ্লয়েড নামক একজন কৃষ্ণাঙ্গের মৃত্যুর পর যুক্তরাষ্ট্রজুড়ে বর্ণবাদ-বিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। পুলিশ হেফাজতে ৪৬ বছর বয়সী এই ব্যক্তির মৃত্যু হয়। মিডিয়ায় পরিবেশিত সংবাদে জানা যায় যে, তাকে ঘাড়ে হাঁটু চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছিল। এ ঘটনা বিশ্বব্যাপী নিন্দার ঝড় সৃষ্টি করেছে।

১০:১৩ পিএম, ৫ জুলাই ২০২০ রোববার

বর্তমান সম্পর্কে সচেতন থাকি, সামনের আমলের প্রস্তুতি নিই

বর্তমান সম্পর্কে সচেতন থাকি, সামনের আমলের প্রস্তুতি নিই

আমরা সবাই একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। ভীতি ও শঙ্কা সারা বিশ্বকে গ্রাস করেছে। বিশ্বব্যাপী যাতায়াত ব্যবস্থা ও অন্যান্য ব্যবস্থায় বড় ধরনের ধাক্কা লেগেছে। কোনো কোনো আধুনিক রাষ্ট্রে রাষ্ট্রীয়ভাবে ‘লক-ডাউন’ ঘোষিত হয়েছে। তবে এই সব কিছুর পেছনে খুবই ক্ষুদ্র একটি ভাইরাস। হাঁ, করোনা ভাইরাস। ইতিমধ্যে বিশ্বব্যাপী অনেক মানুষ আক্রান্ত হয়েছেন, অনেকের মৃত্যু ঘটেছে। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। মারা যাওয়ার সংবাদও পাওয়া যাচ্ছে। নিঃসন্দেহে পরিস্থিতি ভয়ের, তবে তার চেয়েও বেশি চিন্তা-ভাবনা ও সচেতনতার। এ পরিস্থিতিতেও উদাসীন-অমনোযোগী থাকা ভালো নয়। আমাদের অবশ্যই সচেতন হতে হবে। তবে প্রশ্ন হচ্ছে সচেতন হওয়া মানে কী?

১১:৪৬ পিএম, ২৭ এপ্রিল ২০২০ সোমবার

অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল