ব্রেকিং:
উত্তপ্ত লেবাননে পদত্যাগ করলেন চার পার্লামেন্ট সদস্য ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে ৩১৭ জনের মৃত্যু পল্লবী থানায় বিস্ফোরণ: ডিএমপির মিরপুর বিভাগের ১২ পুলিশ কর্মকর্তার বদলি ২৪ বছরের চাকরিজীবনে অস্ট্রেলিয়ায় বাড়ির মালিক ওসি প্রদীপ বিশ্বে করোনায় ৭ লাখ ২৯ হাজারেরও বেশি মৃত্যু একাদশে ভর্তির আবেদন শুরু আজ

রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বৈরুতে বিস্ফোরণের ফলে ৪৩ মিটারের (১৪১ ফুট) একটি গর্ত তৈরি হয়েছে সেখানে আয়া সোফিয়ার কারণে পাল্টা চাপ চলছে এথেন্সের মুসলমানদের উপর নাগাসাকি ধ্বংসযজ্ঞের ৭৫ বছর আজ লেবানন মানবিক সংকটে পড়তে যাচ্ছে: জাতিসংঘ কুয়েতে আটক সাংসদ পাপুলকে ফের আদালতে তোলা হবে আজ দুই কোটি টাকার হেরোইনসহ পল্লবীতে নারী আটক পুনরায় বিজয়ী হওয়ায় শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
হজ্ব ও কুরবানীর প্রাণ আল্লাহর স্মরণ

হজ্ব ও কুরবানীর প্রাণ আল্লাহর স্মরণ

বছর ঘুরে আবারো আমাদের মাঝে উপস্থিত হয়েছে হজ্ব ও কুরবানী। বাইতুল্লাহর সৌভাগ্যবান মুসাফিরদের অনেকেই ইতোমধ্যে রওয়ানা হয়েছেন। অনেকে অপেক্ষায় আছেন। আল্লাহ তাআলা সকলকে হজ্বে মাবরূর নসীব করুন। আমীন।

০৯:৫৭ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

ইসলামের নির্দশনের প্রতি অশ্রদ্ধা ইসলাম-বিদ্বেষরই বহিঃপ্রকাশ

ইসলামের নির্দশনের প্রতি অশ্রদ্ধা ইসলাম-বিদ্বেষরই বহিঃপ্রকাশ

ঈদ ইসলামের একটি শি‘আর। শি‘আর অর্থ নিদর্শন। যেসকল ইবাদত প্রকাশ্যে সম্মিলিতভাবে আদায় করা হয় এগুলো ইসলামের নিদর্শনের অন্তর্ভুক্ত। এ কারণে জুমআ, জামাআত, ঈদ ও এ জাতীয় ইবাদত ইসলামের দৃষ্টিতে অত্যন্ত মহিমান্বিত ও সংবেদনশীল।

০৩:২২ পিএম, ১০ জুলাই ২০২০ শুক্রবার

ফিতনা থেকে বাঁচব কীভাবে?

ফিতনা থেকে বাঁচব কীভাবে?

আমরা অনেক সময় বলি, বর্তমান যুগটি ফিতনার যুগ। কথাটা অবাস্তব নয়। ফিতনা যদিও সব যুগেই ছিল, কিন্তু নবী-যুগ থেকে দূরত্ব যত বাড়ছে ফিতনার অন্ধকারও ততই বাড়ছে।

০৪:০২ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

যুক্তরাষ্ট্রে বর্ণবাদ-বিরোধী আন্দোলন কী বার্তা দেয়?

যুক্তরাষ্ট্রে বর্ণবাদ-বিরোধী আন্দোলন কী বার্তা দেয়?

গত ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটায় জর্জ ফ্লয়েড নামক একজন কৃষ্ণাঙ্গের মৃত্যুর পর যুক্তরাষ্ট্রজুড়ে বর্ণবাদ-বিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। পুলিশ হেফাজতে ৪৬ বছর বয়সী এই ব্যক্তির মৃত্যু হয়। মিডিয়ায় পরিবেশিত সংবাদে জানা যায় যে, তাকে ঘাড়ে হাঁটু চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছিল। এ ঘটনা বিশ্বব্যাপী নিন্দার ঝড় সৃষ্টি করেছে।

১০:১৩ পিএম, ৫ জুলাই ২০২০ রোববার

বর্তমান সম্পর্কে সচেতন থাকি, সামনের আমলের প্রস্তুতি নিই

বর্তমান সম্পর্কে সচেতন থাকি, সামনের আমলের প্রস্তুতি নিই

আমরা সবাই একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। ভীতি ও শঙ্কা সারা বিশ্বকে গ্রাস করেছে। বিশ্বব্যাপী যাতায়াত ব্যবস্থা ও অন্যান্য ব্যবস্থায় বড় ধরনের ধাক্কা লেগেছে। কোনো কোনো আধুনিক রাষ্ট্রে রাষ্ট্রীয়ভাবে ‘লক-ডাউন’ ঘোষিত হয়েছে। তবে এই সব কিছুর পেছনে খুবই ক্ষুদ্র একটি ভাইরাস। হাঁ, করোনা ভাইরাস। ইতিমধ্যে বিশ্বব্যাপী অনেক মানুষ আক্রান্ত হয়েছেন, অনেকের মৃত্যু ঘটেছে। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। মারা যাওয়ার সংবাদও পাওয়া যাচ্ছে। নিঃসন্দেহে পরিস্থিতি ভয়ের, তবে তার চেয়েও বেশি চিন্তা-ভাবনা ও সচেতনতার। এ পরিস্থিতিতেও উদাসীন-অমনোযোগী থাকা ভালো নয়। আমাদের অবশ্যই সচেতন হতে হবে। তবে প্রশ্ন হচ্ছে সচেতন হওয়া মানে কী?

১১:৪৬ পিএম, ২৭ এপ্রিল ২০২০ সোমবার