শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, বৈশাখ ৬ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রাথমিকের বৃত্তির ফলাফল স্থগিত

 প্রকাশিত: ২১:০০, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

প্রাথমিকের বৃত্তির ফলাফল স্থগিত

সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার সদ্য প্রকাশিত ফলাফল স্থগিত করা হয়েছে। সফটওয়্যারে টেকনিক্যাল ত্রুটির কারণে তথ্যগত কিছু ভুল ধরা পড়ায় এ ফলাফল বর্তমানে স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বৃত্তির ফলাফল প্রকাশের পরপর ডিপিই থেকে তা স্থগিতের নির্দেশনা আসে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের একাধিক কর্মকর্তা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

ডিপিই সূত্র বলছে, সফটওয়্যারের টেকনিক্যাল কোডিংয়ে ভুল হওয়ায় সার্বিক ফলাফলে সমস্যা তৈরি হয়েছে। এ কারণে ফলাফলটি আপাতত স্থগিত করা হয়েছে। বিষয়টি সমাধানের জন্য অধিদফতর মহাপরিচালকের নেতৃত্বে একটা কমিটি বৈঠক করছে। খুব শিগগিরই একটি সমাধান হবে। 

এর আগে এদিন দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ২০২২ সালের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। ফলাফলে দেখা যায়, এ বছর প্রাথমিকে ৮২ হাজার ৩৮৩ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

প্রসঙ্গত, ২০২০ ও ২০২১ সালে করোনা মহামারির কারণে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা না হওয়ায় প্রাথমিক বৃত্তি প্রদান করা সম্ভব হয়নি। ২০২২ সালের ২২ নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় ২০২২ সাল থেকে প্রাথমিক বৃত্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। সেই ধারাবাহিকতায় ২০২২ সালের ৩০ ডিসেম্বর সারাদেশে একযোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অনলাইন নিউজ পোর্টাল ২৪

মন্তব্য করুন: