সোমবার ১৫ জুলাই ২০২৪, আষাঢ় ৩১ ১৪৩১, ০৮ মুহররম ১৪৪৬

ব্রেকিং

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের পিটুনিতে ছত্রভঙ্গ কোটাবিরোধীরা নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী ’৭১-এর পরাজিত অপশক্তির আস্ফালন মেনে নেওয়া হবে না: কাদের বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া : প্রধানমন্ত্রী নিজেকে রাজাকার বলে স্লোগান দেওয়া রাষ্ট্রদ্রোহিতার শামিল, শাস্তির দাবি ‘আমি মারা যেতে পারতাম’-নিউইয়র্ক পোস্টকে ট্রাম্প আমেরিকানদের শান্ত থাকার আহ্বান বাইডেনের নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেপি শর্মা অলি চট্টগ্রাম বিমানবন্দরে কোকেনসহ নারী যাত্রী গ্রেফতার

স্বাস্থ্য

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, হাসপাতালে ২৬৬৩

 প্রকাশিত: ১৯:৪১, ১৪ সেপ্টেম্বর ২০২৩

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, হাসপাতালে ২৬৬৩

গত একদিনে আগের দিনের তুলনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু ও হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে আরও ১১ জন মারা গেছেন। এই একদিনে রোগটিতে আক্রান্ত হয়ে দেশের হাসপাতালগুলোয় ভর্তি হয়েছেন ২ হাজার ৬৬৩ জন। 

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো এক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যে ১১ জন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন তাদের মধ্যে ৬ জন ঢাকায় এবং ৫ জন ঢাকার বাইরের হাসপাতালে মারা যান।

চলতি ২০২৩ সালে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৭৭৮ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরে জানায়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৬৬৩ জনের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ৯০০ জন, ঢাকার বাইরের হাসপাতালে ১ হাজার ৭৬৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এই সময়ে ২ হাজার ৭২৭ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। এর মধ্যে ঢাকার হাসপাতাল থেকে ছাড়পত্র পান ৯৬৫ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে থেকে ছাড়পত্র পান ১ হাজার ৭৬২ জন। 

চলতি বছরের আজকের সকাল পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৫৯ হাজার ৮৩৫ জন। এদের মধ্যে ঢাকায় ৭০ হাজার ৬৬০ জন আক্রান্ত হন, ঢাকার বাইরে আক্রান্ত হন ৮৯ হাজার ১৭৫ জন। 

বর্তমানে সারা দেশের হাসপাতালে মোট ৯ হাজার ৯১৩ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন। মোট ১ লাখ ৪৯ হাজার ১৪৪ জন হাসপাতাল থেকে এই বছর ছাড়পত্র পেয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।