সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ফাল্গুন ১৪ ১৪৩০, ১৬ শা'বান ১৪৪৫

আন্তর্জাতিক

বাখমুতে যুদ্ধে ২৪ ঘণ্টায় রাশিয়ায় ৫০০ রুশ সেনা হতাহত

 প্রকাশিত: ২০:০৫, ১২ মার্চ ২০২৩

বাখমুতে যুদ্ধে ২৪ ঘণ্টায় রাশিয়ায়  ৫০০ রুশ সেনা হতাহত

ইউক্রেনের শহর বাখমুতে গত ২৪ ঘণ্টায় পাঁচ শতাধিক রুশ সেনাসদস্য নিহত ও আহত হয়েছেন বলে দাবি করেছে ইউক্রেন। খবর রয়টার্সের।

স্থানীয় সময়গত গত শনিবার ইউক্রেনের একজন সামরিক মুখপাত্র বলেন, গত এক দিনে বাখমুতে তীব্র লড়াই হয়েছে এবং রাশিয়ার পাঁচ শতাধিক সেনাসদস্য হতাহত হয়েছেন।

এদিকে ইউক্রেনের সামরিক মুখপাত্র শেরহি চেরেভাতি জানান, রাশিয়া বাখমুতে ২৪ ঘণ্টায় ১৬টিরও বেশি আক্রমণ করেছে। ইউক্রেনীয় ও রুশ সেনাদের মধ্যে ২৩টি সংঘর্ষ হয়। এ সংঘর্ষে ২২১ শত্রু  (রুশ সেনা) নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩১৪ জন।

তবে এ বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে এখনো কোনো বক্তব্য পাওয়া যায়নি। আর আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও ইউক্রেনের দাবিটি স্বাধীনভাবে যাচাই-বাছাই করতে পারেনি।

বাখমুতে এখনো যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। কিন্তু রুশ সমর্থিত ওয়াগনার বাহিনী প্রধান বলেছে, বাখমুতের প্রাণকেন্দ্রে ঢুকে পড়েছে তারা।

তবে এ হতাহতের ঘটনা গত শুক্রবার কিংবা গত ২৪ ঘণ্টার মধ্যে ঘটেছে কি না, সে ব্যাপারে স্পষ্ট করে কিছু বলেননি সেরহি চেরেভাতি। রয়টার্স বলেছে, ইউক্রেনের এই দাবির সত্যতা তারা তাৎক্ষণিকভাবে যাচাই করতে পারেনি।


 
 

মন্তব্য করুন: