শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩, মাঘ ১৪ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪

খেলা

মিরপুরেই নেই বিপিএলের আমেজ

 আপডেট: ১৭:২৭, ৩ জানুয়ারি ২০২৩

মিরপুরেই নেই বিপিএলের আমেজ

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। আগামী শুক্রবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচের দিয়ে দেশের ফ্র্যাঞ্জাইজিভিত্তিক সবচেয়ে জাঁকজমকপূর্ণ এ ঘরোয়া টুর্নামেন্টের উদ্বোধন হবে। বোর্ডের সবচেয়ে ব্যয়বহুল ও কর্তাদের দাবি অনুযায়ী বিশ্বের দ্বিতীয় সেরা এই টুর্নামেন্ট শুরু হতে বাকি নেই তিনদিনও। অথচ খোদ মিরপুরেই যেন নেই বিপিএলের কোন আমেজ।

স্টেডিয়াম এলাকায় এলে কারো মনেই হবে না এখানে আর কয়েকদিনের মাঝেই শুরু হবে বিপিএল। প্রধান ফটকের দিকে তাকালে দেখা যায়, সেখানে এখনো ঝুলছে স্বাধীনতা দিবসের এক্সিবিশন ম্যাচের ব্যানার। বাকি এলাকার কোথাও নেই বিপিএলের কোনো ব্যানার, ফেস্টুন বা পোস্টার। 

অর্থাৎ স্টেডিয়াম এলাকায় এলে কারো যে মনে হবে এখানে আর কয়দিনের মাঝেই শুরু হবে বিপিএল, তার ছিটেফোঁটা সুযোগও সৃষ্টি করেননি কর্তাব্যক্তিরা।

এমনকি বিপিএলের দলগুলোর মাঝেও পুরোপুরি প্রস্তুতির অভাব স্পষ্ট। আজ মঙ্গলবারও কয়েকটি দল অনুশীলন করেছে নিজস্ব প্র‍্যাকটিস কিট ছাড়াই। অবশ্য বিপিএলের নিয়মিত খোঁজ রাখা যে কারো কাছে এটা বিস্ময়ের নয়।

মোট কথায়, বিসিবি কর্তারা টুর্নামেন্ট শুরুর দিন তিনেক আগেও প্রতিযোগিতার ক্রেজ তৈরিতে ব্যর্থ। 

সাধারণ দর্শক হিসেবে স্টেডিয়ামের পাশেই বিসমিল্লাহ জেনারেল স্টোরের শহীদুল ইসলামকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, নানা কারণে মানুষের অবস্থা, চিন্তা বৃদ্ধি পেয়েছে। মূলত এ কারণেই এখন পর্যন্ত বিপিএল নিয়ে মানুষের আগ্রহ কম। তবে টুর্নামেন্ট মাঠে গড়ানোর সঙ্গে সঙ্গে সবার আগ্রহ বৃদ্ধি পাবে বলে মনে করেন তিনি।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এগিয়ে আসছে বিপিএল। ডিআরএস না থাকা সহ নানা কমতির মাঝেও শুরু হতেই জমে উঠুক দেশের সেরা এ প্রতিযোগিতা, এমনটাই প্রত্যাশা।

মন্তব্য করুন: