সোমবার ১৫ জুলাই ২০২৪, আষাঢ় ৩১ ১৪৩১, ০৮ মুহররম ১৪৪৬

ব্রেকিং

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের পিটুনিতে ছত্রভঙ্গ কোটাবিরোধীরা নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী ’৭১-এর পরাজিত অপশক্তির আস্ফালন মেনে নেওয়া হবে না: কাদের বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া : প্রধানমন্ত্রী নিজেকে রাজাকার বলে স্লোগান দেওয়া রাষ্ট্রদ্রোহিতার শামিল, শাস্তির দাবি ‘আমি মারা যেতে পারতাম’-নিউইয়র্ক পোস্টকে ট্রাম্প আমেরিকানদের শান্ত থাকার আহ্বান বাইডেনের নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেপি শর্মা অলি চট্টগ্রাম বিমানবন্দরে কোকেনসহ নারী যাত্রী গ্রেফতার

আন্তর্জাতিক

বাইডেন ও ট্রুডোর সাথে মোদীর পৃথক বৈঠক

 প্রকাশিত: ২০:৩৮, ১৫ জুন ২০২৪

বাইডেন ও ট্রুডোর সাথে মোদীর পৃথক বৈঠক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার খালিস্তানি চরমপন্থী হরদীপ সিং নিজ্জার হত্যা সংক্রান্ত মামলায় দ্বিপাক্ষিক সম্পর্কের টানাপোড়েনের প্রেক্ষাপটে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে  আলোচনা করেছেন। খবর এএফপি’র।   

মোদি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করা এক বার্তায় বলেন, তিনি ইতালির আপুলিয়া অঞ্চলে জি৭ শীর্ষ সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথেও পৃথক আলোচনা করেছেন। আর বাইডেনের সাথে দেখা করা সবসময়ই আনন্দের। ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের আরো ভালোর জন্য একসাথে কাজ করে যাবে।

মোদি এক্সে বলেছেন, ‘জি৭ শীর্ষ সম্মেলনে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে সাক্ষাত হয়েছে।’  

সাক্ষাতকালে মোদি এবং ট্রুডো উভয় প্রধানমন্ত্রী পরস্পরকে উষ্ণ শুভেচ্ছা জানাতে দেখা গেছে। এ সময় মোদি এবং ট্রুডোর মধ্যে কি কথা হয় তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।  

ব্রিটিশ কলাম্বিয়ায় নিজ্জার হত্যাকা-ে ভারতীয় এজেন্টদের ‘সম্ভাব্য’ জড়িত থাকার বিষয়ে গত বছরের সেপ্টেম্বরে ট্রুডোর অভিযোগের পর দুই দেশের মধ্যে সম্পর্ক টানাপোড়েনের মধ্যে পড়ে। এদিকে নয়াদিল্লি ট্রুডোর এমন অভিযোগকে ‘অযৌক্তিক’ এবং ‘উদ্দেশ্যমূলক’ বলে অভিহিত করে তা প্রত্যাখ্যান করেছে।