বুধবার ১৯ জুন ২০২৪, আষাঢ় ৬ ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

জাতীয়

অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠনের দাবি বিএফইউজে’র

 আপডেট: ১৮:৪০, ২০ মে ২০২৪

অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠনের দাবি বিএফইউজে’র

বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন অবিলম্বে সাংবাদিক ও সংবাদ মাধ্যমকর্মীদের জন্য ১০ম ওয়েজবোর্ড গঠনে তথ্য মন্ত্রণালয়ের প্রতি দাবি জানিয়েছে।

আজ (সোমবার) বিএফইউজে’র ঢাকায় অবস্থানরত নেতৃবৃন্দের এক সভায় এ আহবান জানানো হয়। বিএফইউজেÑসভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী গত ২ নভেম্বর, ২০২৩ সংগঠনের প্রতিনিধি সম্মেলনে ১০ম ওয়েজ বোর্ড গঠনের নির্দেশ দিলেও এখনো তা বাস্তবায়ন হয়নি। এ ছাড়া আওয়ামী লীগের নির্বাচনী ইস্তেহারেও এ প্রতিশ্রুতি দেয়া হয়।

বিএফইউজে মহাসচিব দীপ আজাদের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিএফইউজে’র সহ-সভাপতি মধুসূদন মন্ডল, কোষাধ্যক্ষ খায়রুজ্জমান কামাল, ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সেবিকা রানী ও নুরে জান্নাত আখতার সীমা।

সভায় খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির চেয়ারম্যান বিএফইউজে’র সাবেক সভাপতি জনাব মনজুরুল আহসান বুলবুল, সদস্য কেইউজে’র সাবেক সভাপতি শেখ আবু হাসান ও এস এম জাহিদ হোসেন।

নেতৃবৃন্দ সাংবাদিক ও সংবাদমাধ্যমকর্মীদের রুটি-রুজি, নিরাপত্তা ও মর্যাদা নিশ্চিতে সাংবাদিক-শ্রমিক-কর্মচারী ঐক্যপরিষদ গঠনের সিদ্ধান্ত গ্রহণ করেন। তারা খুব শিঘ্রই রাজপথে আন্দোলন সংগ্রামের কর্মসূচি শুরু করবেন বলে সভায় জানানো হয়।