ব্রেকিং:
শনিবার ৬৬ হাজার ১৮৯ পরিবার ঘর পাচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ টসে জিতে ফিল্ডিংয়ে উইন্ডিজ

শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ১০ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
ইন্দোনেশিয়া ও ফিলিপাইন কেঁপে উঠলো শক্তিশালী ভূমিকম্পে ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল ব্যাহত, ৪০ কিলোমিটার যানজট ইউক্রেনে নার্সিং হোমে আগুন নিহত ১৫ আর্জেন্টিনার আগুয়েরো করোনায় আক্রান্ত
৮৩

করোনাভাইরাসের মধ্যেও নিরাপদ ভ্রমণ করা যাবে ৬ দেশে

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

করোনাভাইরাসের মধ্যে এক স্থান থেকে অন্য স্থানে যাওয়াতে রয়েছে বাধা-নিষেধ। অন্যদিকে বিশ্ববাসী লকডাউনে হাঁপিয়ে উঠেছে, সবাই ভ্রমণের জন্য ব্যাকুল। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের পর্যটন স্পটগুলো হাতছানি দিচ্ছে অনেককেই। তবে ভয় একটাই করোনার মধ্যে ভ্রমণ নিরাপদ হবে তো?

এমন পরিস্থিতিতে কিছুটা আশার আলো দেখাচ্ছে পর্যটক ও ভ্রমণপিয়াসী মানুষের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম উইগো ট্র্যাভেল ব্লগ। তারা করোনা মহামারির মধ্যেই নিরাপদে ভ্রমণ করা যায় এমন ছয়টি দেশের তালিকা প্রকাশ করেছে।

প্রকাশিত সেই তালিকায় সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়ার নাম। এরপরেই রয়েছে নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের নাম। তালিকার চার, পাঁচ ও ছয় নম্বরে রয়েছে যথাক্রমে জাম্বিয়া, কিউবা ও সৌদি আরব।

এই দেশগুলো সবাই নিরাপদে ভ্রমণ করতে পারবেন। অবশ্য মধ্যপ্রাচ্যের মধ্যে ভ্রমণ নিরাপদ দেশ হিসেবে শুধু সৌদি আরবই তালিকায় স্থান পেয়েছে। দেশটি করোনার কবলে পড়া দেশের তালিকায় ৩০ নম্বরে রয়েছে।

তালিকায় শীর্ষে থাকা অস্ট্রেলিয়া করোনা বিধ্বস্ত দেশের তালিকায় ৯৫ নম্বরে রয়েছে। ২৭ হাজার ৮৮৯ জন মোট আক্রান্ত হয়েছে সে দেশে। তার মধ্যে ২৫ হাজার ৫৮৫ জনই সেরে উঠেছেন। আর সে দেশে মোট মৃতের সংখ্যা ৯০৭ জন।

অন্যদিকে ভ্রমণ নিরাপদ দেশের তালিকায় দুই নম্বরে থাকা নিউজিল্যান্ড শুরু থেকেই করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। সে দেশে মোট আক্রান্ত হয়েছে ২০৫০ জন। তার মধ্যে সেরে উঠেছে ১৯৫৬ জন এবং মারা গেছে ২৫ জন।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর