শনিবার ০২ জুলাই ২০২২, আষাঢ় ১৭ ১৪২৯, ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

ইসলাম

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করা নুপুর শর্মাকে গ্রেপ্তারের দাবি 

 আপডেট: ১২:১০, ৭ জুন ২০২২

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করা নুপুর শর্মাকে গ্রেপ্তারের দাবি 

মহানবী (সাঃ) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করা বিজেপির বরখাস্ত হ্ওয়া মুখপাত্র নুপুর শর্মাকে গ্রেপ্তারের দাবি উঠেছে ভারতে। অল ইন্ডয়া মাজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন (এআইএমআইএম) পার্টির প্রেসিডেন্ট আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, নুপুর শর্মাকে শুধু বরখাস্ত করা ক্ষমতাসীন দল বিজেপির জন্য এক লজ্জার কথা। 

ওয়াইসি বলেছেন, মুসলিম বিশ্ব সোচ্চার হয়ে ওঠার পর বিজেপি নুপুর শর্মার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। আসলে আরো ১০ দিন আগে এই ব্যবস্থা নেওয়া উচিৎ ছিল। 

ওয়াইসি বলেছেন, ‘‘আরো ১০ দিন আগেই ব্যবস্থা নেওয়া উচিৎ ছিল। তখন, যখন একজন ভারতীয় নাগরিক, মুসলমান হিসেবে আমরা ব্যবস্থা নেওয়ার দাবি করছিলাম। তখন অ্যাকশন নেওয়া হয়নি। প্রধানমন্ত্রী কেন ব্যবস্থা নিলেন না?
বিদেশি একটি দেশের নেতার চেয়ে আসাদউদ্দিন ওয়াইসির দাবি ও কণ্ঠস্বর খাটো বলে?’’

এই মুসলমান ভারতীয় নেতা বলেন, নুপুর শর্মাকে বরখাস্ত করেই যথেষ্ট করা হয়ে যায়নি বিজেপির। তাকে গ্রেপ্তার করা উচিৎ ছিল। তার আরো অভিযোগ, রোববার বরখাস্ত হওয়ার পরও নুপুর শর্মা একটি ভিডিও প্রকাশ করেছেন। যেখানে তিনি বলছেন, বিজেপি নেতারা তার সঙ্গে যোগাযোগ রেখেছেন এবং তাকে সাহস রাখতে বলেছেন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করে ওয়াইসি বলেছেন, ‘‘২০ কোটি মুসলমানের ধর্মীয় বিশ্বাস অপমানিত হয়েছে। তাদের নিয়ে উদ্বিগ্ন না হয়ে মোদি কেবল বিদেশি ধাক্কার ভয় পাচ্ছেন। এটা দুর্ভাগ্যজনক।’’

এদিকে, মুম্বাই পুলিশ জানিয়েছে তারা নুপুর শর্মাকে অভিযোগের ভিত্তিতে ডাকবেন। মুম্বাই পুলিশ কমিশনার সঞ্জয় পান্ডে মিডিয়াকে বলেছেন, পিধোনি পুলিশ স্টেশনে নুপুর শর্মার নামে একটি এফআইআর দায়ের হয়েছে। সিটি পুলিশ তাকে ডেকে তার বিবৃতি রেকর্ড করবে। সবকিছু আইন অনুযায়ী হবে। 

মন্তব্য করুন: