মঙ্গলবার ২১ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৭ ১৪৩১, ১৩ জ্বিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে আরও ইসরায়েলি সেনা নিহত

আল আমিন সিরাজী

 আপডেট: ১৬:৫৫, ১১ নভেম্বর ২০২৩

ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে আরও ইসরায়েলি সেনা নিহত

সংগৃহীত ছবি

গাজায় ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে আরও ইসরায়েলি সেনা নিহত হয়েছে। স্থানীয় গণমাধ্যমগুলো এ খবর দিয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, গাজায় যুদ্ধের সময় তাদের একজন সেনা নিহত হয়। ওই ফিলিস্তিনি ভূখণ্ডের উত্তরাঞ্চলে তার মৃত্যু হয়।

ওই বিবৃতিতে বলা হয়েছে, নিহত ইসরায়েলি সেনার নাম সার্জেন্ট গিলাড রোজেনব্লিট। তার বয়স ২১ বছর। তিনি ইসরায়েলি সেনাবাহিনীর চিকিৎসক ছিলেন।

ইসরায়েল-হামাস যুদ্ধ শুরুর পর থেকে নিহত ইসরায়েলি সৈন্যদের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫৪ জন। তাদের মধ্যে গাজায় স্থল অভিযান শুরু হওয়ার পর থেকে মারা গেছে ৪১ জন।

এর আগে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি সেনাদের ওপর তীব্র হামলা হয়েছে। বিবিসি জানিয়েছে, ‘গাজা শহরের যুদ্ধ সত্যিই তীব্রতর হয়ে উঠেছে। আল কুদস হাসপাতালের কাছে একটি ভয়াবহ লড়াই চলছে।

ইসরায়েলি সেনাদের ট্যাঙ্কগুলো আল কুদস হাসপাতাল এর  কাছাকাছি এগিয়ে যাওয়ার সময় এ তাদের ওপর হামলা করে ফিলিস্তিনি যোদ্ধারা।

বিবিসি সংবাদদাতা রুশদি আবুলউফ বলেন যে, আমি আজ সকালে এমন একজনে এর সঙ্গে কথা বলছিলাম যিনি বলেছিলেন যে এ এলাকায় একটি ভয়াবহ বন্দুকযুদ্ধ হয়েছে।

এই এলাকায় কয়েক দিন ধরে ইসরায়েলি সামরিক বাহিনীর বিমান থেকে ব্যাপক বোমাবর্ষণ করা হয়েছিল। এখন যুদ্ধজাহাজ এবং কামান থেকে গোলাবর্ষণ করা হচ্ছে।

গাজার আবাসিক এলাকা এবং গুরুত্বপূর্ণ অবকাঠামোর ওপর ইসরায়েলের বর্বর হামলা ৩৪তম দিনে পড়েছে। নতুন দফা আগ্রাসনে গাজা উপত্যকার উত্তরের জাবালিয়া শরণার্থী শিবিরে দু’টি আবাসিক বাড়িতে বোমা হামলায় আরও ৩০ ফিলিস্তিনি নিহত হয়েছে।

এদিকে ‘আল বাওয়াবা’ জানিয়েছে, গত সোমবার রাতে নিহত ইসরায়েলি সৈন্যদের সংখ্যা প্রকাশের দায়ে এক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। আফ্রায়িম মোরদেখাই নামের ওই সাংবাদিক বলেছিলেন, তিনি তেলআবিবের একটি হাসপাতালে ইসরায়েলি সেনাদের স্তুপীকৃত লাশ দেখেছেন। ইসরায়েলি সামরিক বাহিনী নিহত সেনাদের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করছে না বলেও তিনি জানিয়েছেন।

Online_News_Portal_24

মন্তব্য করুন: