ব্রেকিং:
ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৭, আহত ৭০০ পিকে হালদারের ৬২ সহযোগীর হাজার কোটি টাকা জব্দ সস্ত্রীক করোনা আক্রান্ত মোরশেদ খান, স্ত্রী আইসিইউতে বাইডেনের শপথ নির্বিঘ্ন করতে ২০ হাজার সেনা মোতায়েন কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড

শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১,   মাঘ ২ ১৪২৭,   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোট শনিবার
৩২৮

ব্রিটিশ বিজ্ঞানীর হুঁশিয়ারি , আজীবন থাকতে পারে করোনাভাইরাস

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০  

কোনো না কোনোভাবে  আজীবন থাকতে পারে করোনাভাইরাস বলে সতর্ক করেছেন ব্রিটিশ সরকারের একজন শীর্ষ বৈজ্ঞানিক উপদেষ্টা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) দুই বছরের মধ্যে করোনাভাইরাস দূর হয়ে যাবে বলে মন্তব্য করার পরপরই এই সতর্কবার্তা দিয়েছেন স্যার মার্ক ওয়ালপোর্ট। সরকারের জরুরি বৈজ্ঞানিক উপদেষ্টা দলের এই সদস্য বলেছেন, করোনা থেকে বাঁচতে একটা নির্দিষ্ট সময় পরপর ভ্যাকসিন নিয়ে টিকে থাকতে হবে।

শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রস অ্যাধনম গেব্রিয়াসেস আশা প্রকাশ করেন, দুই বছরের মধ্যে করোনাভাইরাস মহামারির অবসান হতে পারে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অবস্থানের সঙ্গে ভিন্নমত পোষণ করে শনিবার ২২ আগস্ট বিবিসি রেডিও টুডে প্রোগ্রামে স্যার ওয়ালপোর্ট বলেন, বিশ্বব্যাপী ভ্যাকসিনের মাধ্যমেই কোভিড-১৯কে নিয়ন্ত্রণে রাখতে হবে। তবে গুটি বসন্ত যেমন টিকার মাধ্যমে চিরতরে নির্মূল করা সম্ভব হয়েছিল, করোনার ক্ষেত্রে তা হবে না বলে মনে করেন তিনি। এজন্য বিশ্ববাসীকে নিয়মিত বিরতিতে করোনার টিকা নিতে হবে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর