ব্রেকিং:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন উপলক্ষে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন.

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬  

সর্বশেষ:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি
২৭৭৩

নোমানের দুর্নীতির কথা স্বীকার করলো তার ভাগ্নে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

চট্টগ্রাম ১০ ( সিটি করপোরেশন) আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান। তার মনোনয়নে ভাগ্নে ইমরান বিএনপির আমলে তার অনিয়ম ও দুর্নীতি প্রকাশ করেন।

 

নোমানের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দুর্নীতি ও স্বজনপ্রিতির অভিযোগ রয়েছে। মন্ত্রী থাকাকালীন তিনি তার আত্মীয়-স্বজনদের বিভিন্ন মন্ত্রণালয়ে তদবির করে নিয়োগ বাণিজ্য করতেন বলে জানায় বিশ্বস্ত একটি সূত্র ।

 

সূত্রটি বলছে, নোমান আত্মীয় হলেও কাউকে ছাড় দিতো না, সবার থেকেই মোটা অংকের টাকা নিতো। বলতো আগে টাকা পরে চাকরি। আত্মীয় আছেন ভালো তবে সেটা বাসায়। 

 

সূত্রটি আরো বলছে, নিয়োগ বাণিজ্য করে নোমান কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন সাধারণ মানুষের কাছ থেকে। নোমানকে যে এই নিয়োগ বাণিজ্যতে সাহায্য করছেন তিনি হলেন ইমরান। ইমরানের পরিচয় হলো ইমরান বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমানের ভাগ্নে।

ইমরান জানান, মামাকে (নোমান) প্রতি মাসে বিএনপির আমলে ৫ কোটি টাকা দিতেই হতো। সেটা আমি যেভাবে পারি তার দেখার বিষয় নয়। আমি নিয়োগ বাণিজ্য ও ইয়াবা ব্যবসা করাতাম বিএনপির স্থানীয় নেতাদের দিয়ে। নগরীর ডবলমুরিং ও পাহাড়তলি থেকে প্রতিমাসে ইয়াবা বিক্রি করেই পেতাম প্রায় এক কোটি। আরো বিভিন্ন অবৈধ ব্যবসা থেকে মাসে ৩ কোটি আবার কোন মাসে ২ কোটিও পেতাম। সবই নোমান মামাকে দিতাম। কিন্তু মামা কখনও আমাকে মূল্যায়ন করতো না।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর