শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

খেলা

মুস্তাফিজের আঘাতের পর বৃষ্টির হানা

 প্রকাশিত: ১২:০৭, ২০ জানুয়ারি ২০২১

মুস্তাফিজের আঘাতের পর বৃষ্টির হানা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্যারিবীয়দের ওয়ানডে অধিনায়ক জেসন মোহাম্মদের সঙ্গে টস করতে নেমে জয় পেয়েছেন বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ম্যাচের শুরুতেই আঘাত হেনেছেন মুস্তাফিজ। কিন্তু বৃষ্টি বাঁধায় খেলা বন্ধ হয়ে গেছে।

দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই আঘাত হেনেছেন মুস্তাফিজুর রহমান। এলবিডব্লিউ করে বিদায় করেছেন সুনিল আমব্রিসকে। বাঁহাতি পেসার মুস্তাফিজের মিডল স্টাম্পে পড়া বল খেলতে চেয়েছিলেন লেগে। কিন্তু একটু ভেতরে ঢোকা বলের লাইন মিস করেন এই ওপেনার। জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার, রিভিউয়েও পাল্টায়নি সিদ্ধান্ত।

৩.৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১৫/১। জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাককার্থি দুই জনেই ৪ রানে ব্যাট করছেন।

 

টস জয়ে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক। এই ম্যাচ দিয়ে অভিষেক হয়েছে হাসান মাহমুদের।

২২ জানুয়ারি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটিও একই ভেন্যুতে গড়াবে। আর তৃতীয় ও শেষটি গড়াবে ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদে চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায়।

মাশরাফির কাছ থেকে অধিনায়কের দায়িত্ব হস্তান্তরের পর তামিমের প্রথম সিরিজ এটি। তাই শুরু থেকেই ভালো করতে চান তিনি। এমনকি দল ভালো করুক সেটিও চান তামিম।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসছে। তিন নম্বরে জায়গা হারাচ্ছেন সাকিব। সৌম্য সরকারকে দেখা যেতে পারে ফিনিশারের ভূমিকায়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হচ্ছে আইসিসি ওয়ানডে লিগও। বাংলাদেশের লক্ষ্য ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করার।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ : জশুয়া ডা সিলভা, সুনীল অ্যাম্ব্রিস, জেসন মোহাম্মদ (অধিনায়ক), অ্যান্ড্রে ম্যাকার্থি, রেমন রেইফ্রি, রোভমান পাওয়েল, কাইল মায়ার্স, ঙ্ক্রুমাহ বোনার, কেমার হোল্ডার, অ্যাকেল হোসেন ও অ্যালজারি জোসেপ।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: