বুধবার ৩০ নভেম্বর ২০২২, অগ্রাহায়ণ ১৬ ১৪২৯, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

ব্রাজিল না আর্জেন্টিনা, তারকারা কে কোন দলে?

 আপডেট: ১৪:৩০, ১৯ নভেম্বর ২০২২

ব্রাজিল না আর্জেন্টিনা, তারকারা কে কোন দলে?

বাংলাদেশের ফুটবল পাগল মানুষ মূলত আর্জেন্টিনা ও ব্রাজিলের বিভক্ত। কাউকে আবার জার্মানি, ফ্রান্স, পর্তুগাল, স্পেনের সাপোর্ট করতেও দেখা যায়।

দেশের বেশির ভাগ মানুষের মতো শোবিজের তারকারাও দুই শিবিরেই বিভক্ত।

 

দেশের চলচ্চিত্রের জনপ্রিয় জনপ্রিয় নায়ক শাকিব তার পছন্দের দল কোনটা তা বলতে চান না। তবে শাকিব খান অনেকদিন ধরেই ইন্ডাস্ট্রিতে রাজত্ব করে যাচ্ছেন। নিশ্চয়ই তার সমর্থনের কথা অজানা নয়। দেখা গেছে, ২০১৪ সালের বক্তব্যে ব্রাজিল, ২০১৮ সালের বক্তব্যে আর্জেন্টিনা, ২০২১ সালের বক্তব্য আর্জেন্টিনার দিকে। তাহলে ২০২২ সালে শাকিবের বক্তব্য কী? সেটাই এখন দেখার অপেক্ষায় তার ভক্তরা।  

তবে চিত্রতারকা অপু বিশ্বাস জানিয়েছেন তিনি ব্রাজিল সাপোর্ট করেন। আর তার একমাত্র পুত্র আব্রাহ খান জয় আর্জেন্টিনা সাপোর্ট করেন।    

এদিকে, ২০১৮ সালের বিশ্বকাপ ফুটবল চলকালীন সময়ে সংবাদমাধ্যমে বুবলী জানিয়েছিলেন, তিনি বিশ্বকাপ ফুটবলে নিজের পছন্দের দলের নামটা বলার পক্ষপাতি নন। ওই সময় তিনি বলেন, যে দলই ভালো খেলে, সে দলকেই সমর্থন করি। তবে মেসি-নেইমারের খেলাও ভালো লাগে।

চিত্রনায়িকা মৌসুমী আর ওমর সানী দুজনেই ব্রাজিলের ভক্ত। শুধু তা-ই নয়, তাদের দুই সন্তানও ব্রাজিল দলের সমর্থক বলেই জানা যায়। ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত চিত্রনায়ক ফেরদৌস সব সময় আর্জেন্টিনা দলের সমর্থক। ম্যারাডোনার খেলা দেখেই দলটিকে মনে জায়গা দিয়েছেন।  

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী। ২০১৮ সালের বিশ্বকাপের সময় খেলা নিয়ে ফেসবুকেও বেশ সক্রিয় দেখা গেছে এই তারকাকে। সেই সময়ের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার কট্টর সমর্থক চঞ্চল।

বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের কট্টর সমর্থক গায়ক আসিফ আকবর। ব্রাজিল প্রিয় দল হলেও প্রিয় খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। কণ্ঠশিল্পী আঁখি আলমগীর সমর্থন করেন ব্রাজিল।  

চিত্রনায়ক সাইমন সাদিক ব্রাজিলের সমর্থক। তবে প্রিয় খেলোয়ারের তালিকায় রয়েছেন মেসি। ক্রিস্টিয়ানো রোনালদোর গোল উৎসবও তার পছন্দের। চিত্রনায়ক নিরব আর্জেন্টিনার ভক্ত।  

তারকা দম্পতিও মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা। ফারুকী ব্রাজিল সমর্থন করলেও তিশা কিন্তু আর্জেন্টিনার ভক্ত।  

জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান ছোট থেকেই সমর্থন করেন আর্জেন্টিনা। অন্যদিকে ছোট পর্দার আরেক জনপ্রিয় মুখ অপূর্ব সমর্থন করেন ব্রাজিল।

অভিনেতা, চলচ্চিত্র শিল্পী সমিতির সাকেব সাধারণ সম্পাদক জায়েদ খান ছোট বেলা থেকে আর্জেন্টিনা সাপোর্ট করেন। ম্যারাডোনা থেকে মেসি- সবাইকেই তিনি শ্রদ্ধা করেন, ভালোবাসেন; তাদের খেলা ভালো লাগে।  

এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী মোনালিসা ব্রাজিলের সমর্থক। অভিনেতা সিয়াম আহমেদও ব্রাজিলের সমর্থক। ২০০৬ সাল থেকে নিয়মিত খেলা দেখেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। তার পছন্দের দল ব্রাজিল। এই তালিকায় আছেন মিশা সওদাগর, সংগীতশিল্পী বাপ্পা মজুমদার, কোনাল, পড়শীসহ আরো অনেকেই।

জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকার, সুমাইয়া শিমু, নিপুণ, নাদিয়া আহমেদ, মাহিয়া মাহি, পূজা চেরিসহ আরো অনেকেই আর্জেন্টিনার সমর্থক। তবে অভিনেতা এফ এস নাঈম জার্মানির সমর্থক।

মন্তব্য করুন: