রোববার ০৫ মে ২০২৪, বৈশাখ ২২ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ

 প্রকাশিত: ১২:০৪, ৩১ মার্চ ২০২১

ঢাবিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয় ৮ মার্চ। সেই আবেদন প্রক্রিয়া আজ বুধবার (৩১ মার্চ) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে।

অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আবেদন শেষ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রথমদিকে আমাদের কিছু যান্ত্রিক জটিলতার জন্য কিছুদিন আবেদন বন্ধ রাখতে হয়েছিল। তখন আমরা বলেছিলাম যে, আমরা পরে সময় বাড়িয়ে দিবো কিন্তু এখন দেখতে পাচ্ছি আবেদন প্রক্রিয়ায় তেমন চাপ নেই। এমনিতেই রেকর্ড সংখ্যক আবেদন পড়েছে। শেষ সময়ে এসে আবেদন পড়ছে না বললেই চলে। তাই সময় না বাড়িয়ে আজকেই শেষ হবে ভর্তি পরীক্ষার আবেদন। 

অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আগ্রহীরা আজ রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন। 

আবেদন রাতে শেষ হলেও আবেদন ফি জমা দেয়া যাবে আগামীকাল  বৃহস্পতিবার (১ এপ্রিল) ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আবেদনের এ প্রক্রিয়া শেষে আগামী ১ মে শনিবার বিকেল ৩টা থেকে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে। প্রবেশপত্র পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগ পর্যন্ত ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। 

ইউনিটগুলোর ভর্তি পরীক্ষার দিনক্ষণ

আগামী ২১মে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। পরে ২২ মে 'খ' ইউনিটের, 'গ' ইউনিটের পরীক্ষা ২৭ মে ও 'ঘ' ইউনিট ২৮ মে অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ জুন অনুষ্ঠিত হবে 'চ' ইউনিটের সাধারণ জ্ঞান অংশের ভর্তি পরীক্ষা এবং পরে অংকন পরীক্ষা ১৯ জুন অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষার জন্য সময় থাকবে দেড় ঘন্টা। বিভাগীয় শহরগুলোর কেন্দ্রে সকাল ১১ টায় শুরু হবে ভর্তি পরীক্ষা। ভর্তি যুদ্ধ শেষ হবে দুপুর সাড়ে ১২ টায়।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: