ব্রেকিং:
প্রথম দিনেই ট্রাম্পের ১৫ পদক্ষেপ বাতিল করলেন বাইডেন

বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৬ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
ময়মনসিংহে মাদরাসার ছাত্রদের ওপর সাদপন্থীদের হামলা, আহত ১২ বেতাগীতে যুবলীগ নেতার ৩ বছরের কারাদণ্ড রাজধানীতে ডাকাতি-হত্যার ঘটনায় আটক ৬ নারীঘটিত বিষয়ে জড়িত থাকার অভিযোগে বদলগাছী থানার এসআই বরখাস্ত ট্রাম্পের বিদায়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে ইরান
৩৫

বাংলাদেশ জলসীমায় ঢুকে মাছ ধরার সময় ১৭ ভারতীয় জেলে আটক

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

 বঙ্গোপসাগরের বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ এবং অবৈধভাবে মাছ ধরার অপরাধে ১৭ ভারতীয় জেলেকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। সেইসঙ্গে একটি ফিশিং ট্রলার, জাল ও তাদের আহরিত বিপুল পরিমাণ মাছ জব্দ করা হয়েছে।

জানা গেছে, আটকরা সবাই ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা। কোস্টগার্ড বুধবার দিবাগত রাতে ট্রলার, জাল ও মাছসহ আটক ভারতীয় জেলেদের মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. কমান্ডার এম সিদ্দিক হাসান।

তিনি জানান, মঙ্গলবার বিকেলে নিয়মিত টহল দেয়ার সময় মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় কয়েকটি ফিশিং ট্রলার দেখতে পাওয়া যায়। অনুপ্রবেশকারী সন্দেহে সেদিকে এগিয়ে যায় টহল দল। এর পর বাংলাদেশের জলসীমা থেকে এফবি মা শিবানী নামক একটি ট্রলারসহ ১৭ ভারতীয় নাগরিককে আটক করে কোস্টগার্ড।

 

খবরে সত্যতা নিশ্চিত করেছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী। তিনি জানান, ট্রলারে থাকা প্রায় এক মেট্রিক টন বিভিন্ন প্রজাতির মাছ নিলামে বিক্রি করা হয়। পরে সে টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে সমুদ্র সীমানা লঙ্ঘন আইনে আটকদের বিরুদ্ধে মামলার পর বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলেও জানান তিনি।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর