ব্রেকিং:
উত্তপ্ত লেবাননে পদত্যাগ করলেন চার পার্লামেন্ট সদস্য ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে ৩১৭ জনের মৃত্যু পল্লবী থানায় বিস্ফোরণ: ডিএমপির মিরপুর বিভাগের ১২ পুলিশ কর্মকর্তার বদলি ২৪ বছরের চাকরিজীবনে অস্ট্রেলিয়ায় বাড়ির মালিক ওসি প্রদীপ বিশ্বে করোনায় ৭ লাখ ২৯ হাজারেরও বেশি মৃত্যু একাদশে ভর্তির আবেদন শুরু আজ

রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বৈরুতে বিস্ফোরণের ফলে ৪৩ মিটারের (১৪১ ফুট) একটি গর্ত তৈরি হয়েছে সেখানে আয়া সোফিয়ার কারণে পাল্টা চাপ চলছে এথেন্সের মুসলমানদের উপর নাগাসাকি ধ্বংসযজ্ঞের ৭৫ বছর আজ লেবানন মানবিক সংকটে পড়তে যাচ্ছে: জাতিসংঘ কুয়েতে আটক সাংসদ পাপুলকে ফের আদালতে তোলা হবে আজ দুই কোটি টাকার হেরোইনসহ পল্লবীতে নারী আটক পুনরায় বিজয়ী হওয়ায় শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
১৬

ফিলিপাইনে সরকারি বাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় মাগুইন্দানাও প্রদেশে সরকারি বাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় দুই সেনাসহ মোট ১২ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো ১৩ জন। বৃহস্পতিবার ফিলিপাইনের সেনাবাহিনীর এক মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

বাংসামোরো ইসলামিক ফ্রিডম ফাইটারের (বিআইএফএফ) নেতা হাসান ইন্দালের খোঁজ করছিলো দেশটির সেনারা। স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে দাতু সালিবো শহরের নিকটবর্তী একটি গ্রামে তাকে বন্দুকধারীদের সঙ্গে দেখা গেছে বলে খবর পায় তারা। সে সময়ে প্রায় ২০ সন্ত্রাসীর সঙ্গে সংঘর্ষের মুখোমুখি হয় সরকারি সেনারা।

প্রায় ছয় ঘণ্টার তীব্র সংঘর্ষের পর সেনাবাহিনী লক্ষ করে যে লড়াইয়ের জন্য আরো লোক পাঠিয়েছে বিআইএফএফ। তখন সংঘর্ষ থেকে পিছিয়ে আসার সিদ্ধান্ত নেয় তারা। ওই সংঘর্ষে অনির্দিষ্ট সংখ্যক সন্ত্রাসীরা আহত হয়েছে।

প্রায় দুই থেকে তিন শতাধিক সদস্যের সমন্বয়ে গঠিত বিআইএফএফ। দক্ষিণ ফিলিপাইনের সেন্ট্রাল মিন্দানাওতে বোমাবাজি ও অন্যান্য সহিংসতার জন্য দায়ী করা হয় দলটিকে।


সিনহুয়া
এই বিভাগের আরো খবর