সোমবার ১৫ জুলাই ২০২৪, আষাঢ় ৩১ ১৪৩১, ০৮ মুহররম ১৪৪৬

ব্রেকিং

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের পিটুনিতে ছত্রভঙ্গ কোটাবিরোধীরা নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী ’৭১-এর পরাজিত অপশক্তির আস্ফালন মেনে নেওয়া হবে না: কাদের বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া : প্রধানমন্ত্রী নিজেকে রাজাকার বলে স্লোগান দেওয়া রাষ্ট্রদ্রোহিতার শামিল, শাস্তির দাবি ‘আমি মারা যেতে পারতাম’-নিউইয়র্ক পোস্টকে ট্রাম্প আমেরিকানদের শান্ত থাকার আহ্বান বাইডেনের নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেপি শর্মা অলি চট্টগ্রাম বিমানবন্দরে কোকেনসহ নারী যাত্রী গ্রেফতার

অর্থনীতি

ইট ভাটা থেকে জরিমানা আদায় হয়েছে ১১১,৫৫,৩৩,৯০০ টাকা

 প্রকাশিত: ১৯:৪৮, ১৩ জুন ২০২৪

ইট ভাটা থেকে জরিমানা আদায় হয়েছে ১১১,৫৫,৩৩,৯০০ টাকা

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী জানিয়েছেন, বিগত ২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২৪ সালের এপ্রিল পর্যন্ত অবৈধ ইটভাটার বিরুদ্ধে ২ হাজার ৩৩৮টি অভিযান পরিচালনা করে ১১১ কোটি ৫৫ লাখ ৩৩ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

আজ সংসদে সরকারি দলের সদস্য ননী গোপাল মন্ডলের টেবিলে উপস্থাপিত এক লিখিত প্রশ্নের জবাবে তিনি জানান, এ সময় ৪ হাজার ৪৩৬টি মামলা দায়ের করে ৯৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং অবৈধ ১ হাজার ১৮০টি ইটভাটা বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি জানান, বর্তমানে সারাদেশে মোট ইটভাটার সংখ্যা ৬ হাজার ৮৭৬টি। এর মধ্যে বেশ কিছু ইটভাটা অবৈধ, যাদের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে।