বুধবার ১০ আগস্ট ২০২২, শ্রাবণ ২৬ ১৪২৯, ১২ মুহররম ১৪৪৪

জাতীয়

রেঞ্জ দিয়ে পদ্মা সেতুর নাট-বল্টু খুলেছিলেন মাহদি

 আপডেট: ১৫:২৮, ৩০ জুন ২০২২

রেঞ্জ দিয়ে পদ্মা সেতুর নাট-বল্টু খুলেছিলেন মাহদি

ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) পদ্মা সেতুর নাট-বল্টু খোলা ও লাগানোর ভিডিও করা মাহদি হাসানকে গ্রেপ্তার করেছে। ২৭ ভছর বয়সী মাহদিকে পদ্মা সেতুর অবকাঠামো ক্ষতিসাধনের লক্ষ্যে ভিডিও ধারণ ও সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার ও অন্তর্ঘাতমূলক কাজ করার জন্য গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার দিবাগত রাতে তাকে লক্ষ্মীপুরের রামগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সেখানে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান এই তথ্য জানান। 

জানা যায়, গ্রেপ্তারকৃত মাহদি তামিরুল মিল্লাত মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পড়া শেষ করেছেন। মাদ্রাসায় পড়ার সময় তিনি শিবিরকর্মী ছিলেন। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে ভিডিও ধারণ করা মোবাইল ফোনটি জব্দ করা হয়।

আসাদুজ্জামান জানান, মোবাইলে ভিডিও রেকর্ড করার আগে মাহদি গোপনে রেঞ্জ দিয়ে নাট-বল্টু খোলেন। তার সহযোগীরা তাকে এই কাজে সহায়তা করেন। এরপর ভিডিও রেকর্ড করার সময় হাত দিয়ে নাট-বল্টু খুলে তা ভিডিও করে ইউটিউব চ্যানেলে আপলোড করেন। মাহদির সহযোগীদেরও আইনের আওতায় আনতে অভিযান চলছে। 

২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। পরের দিন ২৬ জুন সকাল থেকে যান চলাচলের জন্য সেতু উন্মুক্ত হয়। 

২৬ জুন সামাজিক যোগাযোগমাধ্যমে মাহদির একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে মাহদি সেতুর রেলিংয়ের সঙ্গে সংযুক্ত নাট-বল্টু খুলে ভিডিওতে দেখান। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এই ২৬ সেকেন্ডের ভিডিও। ভিডিওতে দেখা যায়, মাহদি সেতুর রেলিং থেকে খালি হাতে নাট-বল্টু খুলছেন, আবার লাগিয়ে দিচ্ছেন।

মন্তব্য করুন: