ব্রেকিং:
যুক্তরাষ্ট্রে নতুন করে ৯৭ হাজার শিশু করোনায় আক্রান্ত সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে সমন জারি করলো যুক্তরাষ্ট্র বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা দিলো লেবানন সরকার কেরালায় ভূমিধসে মৃত বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে বন্যার্তদের মাঝে ১১ হাজার ৫১৮ মেট্রিক টন চাল বিতরণ ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৪২ জন নিহত বৈরুতে বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের বিমান বাহিনীর মানবিক সহায়তা উত্তপ্ত লেবাননে পদত্যাগ করলেন চার পার্লামেন্ট সদস্য ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে ৩১৭ জনের মৃত্যু পল্লবী থানায় বিস্ফোরণ: ডিএমপির মিরপুর বিভাগের ১২ পুলিশ কর্মকর্তার বদলি ২৪ বছরের চাকরিজীবনে অস্ট্রেলিয়ায় বাড়ির মালিক ওসি প্রদীপ বিশ্বে করোনায় ৭ লাখ ২৯ হাজারেরও বেশি মৃত্যু একাদশে ভর্তির আবেদন শুরু আজ

মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭,   ২০ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
গাজীপুরে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ লেবাননে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা রাজাকারের তালিকা করবে সংসদীয় কমিটি বৈরুতে বিস্ফোরণের ফলে ৪৩ মিটারের (১৪১ ফুট) একটি গর্ত তৈরি হয়েছে সেখানে আয়া সোফিয়ার কারণে পাল্টা চাপ চলছে এথেন্সের মুসলমানদের উপর নাগাসাকি ধ্বংসযজ্ঞের ৭৫ বছর আজ লেবানন মানবিক সংকটে পড়তে যাচ্ছে: জাতিসংঘ কুয়েতে আটক সাংসদ পাপুলকে ফের আদালতে তোলা হবে আজ দুই কোটি টাকার হেরোইনসহ পল্লবীতে নারী আটক পুনরায় বিজয়ী হওয়ায় শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
৩৬২

যাত্রীদের বিমানবন্দরে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করলো জার্মানি

প্রকাশিত: ২৮ জুলাই ২০২০  

করোনার উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ থেকে আসা যাত্রীদের জন্য করোনা পরীক্ষা বাধ্যতামূলক করেছে জার্মানি। এছাড়া দেশটিতে ফের সংক্রমণের হার দ্রুত বেড়ে চলায় জনসাধারণের জন্য কড়াকড়ি আরোপ করছে দেশটির সরকার।

সোমবার জার্মানির ফেডারেল স্বাস্থ্যমন্ত্রী ঘোষণা করেন যে, উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ থেকে আগত মানুষদের জন্য বিমানবন্দরে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হচ্ছে। বর্তমানে মোট ১৩০টি দেশকে উচ্চ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে জার্মানি। তবে দৈনিক ভিত্তিতে সেই তালিকা খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে, জার্মানির সব মানুষের জন্য বিনামূল্যে করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেয় ফেডারেল ও রাজ্য স্তরের স্বাস্থ্যমন্ত্রীরা। গত সপ্তাহ থেকে বিমানবন্দরে সেই পরীক্ষা ব্যবস্থা চালু করা হয়। তবে সেটি বাধ্যতামূলক না হওয়ায় সমালোচনার ঝড় ওঠে দেশটিতে। এরপরেই বিমানবন্দরে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়। এই পদক্ষেপের জন্য প্রয়োজনীয় আইনি ভিত্তি স্থির করা হচ্ছে।

বিমানবন্দর ছাড়াও বেশকিছু রেলস্টেশন ও সড়ক সীমান্তে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সোমবার বাভেরিয়ার মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে, মিউনিখ, নুরেমবার্গ রেলস্টেশন ও সীমান্তের ৩টি জায়গায় করোনা পরীক্ষা করা হবে।

জানা গেছে, গ্রীষ্মের ছুটি কাটাতে জার্মানির অনেক মানুষ করোনার উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ বা অঞ্চলে ভ্রমণে যাচ্ছে। এরপর ছুটি কাটিয়ে অনেকেই করোনায় সংক্রামিত হয়ে দেশে ফিরছে। দেশটিতে এমন দৃষ্টান্ত বেড়েই চলেছে। ফলে এমন পদক্ষেপ নিলো দেশটি।


ডয়চে ভেলে
এই বিভাগের আরো খবর