ব্রেকিং:
কল্যাণপুরের নতুন বাজার বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৯, নতুন আক্রান্ত ১৬০৪ জন অবৈধভাবে ইউরোপ যাওয়ার পথে নৌকা ডুবে ১৪০ জনের মৃত্যু নবাব পরিবারের সন্তান পরিচয়ে প্রতারণা, ৬ প্রতারক গ্রেফতার সোহরাওয়ার্দী হাসপাতালে আর্থিক অনিয়ম, ৪ জনের বিরুদ্ধে মামলা

শনিবার   ৩১ অক্টোবর ২০২০,   কার্তিক ১৬ ১৪২৭,   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
ষষ্ঠ থেকে নবম শ্রেণির জন্য ৩০ দিনের সংক্ষিপ্ত সিলেবাস ফ্রান্সের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করতে হবে: সমমনা ইসলামী দল ২০২২ সালের আগে করোনামুক্ত স্বাভাবিক জীবন আসছে না,অভিমত দিয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফসি ঘুষ নেওয়ার অভিযোগে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার ওসি প্রত্যাহার মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির অনুসরণীয়: রাষ্ট্রপতি
১৮৪০

বিক্ষোভ দমনে ১০ হাজার সেনা মোতায়েন করবে ট্রাম্প

প্রকাশিত: ৭ জুন ২০২০  

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে প্রায় দুই সপ্তাহ ধরে দেশজুড়ে যে প্রচণ্ড বিক্ষোভ হচ্ছে তা দমনের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ১০ হাজার সেনা মোতায়েনের পরিকল্পনা নিয়েছেন। রাজধানী ওয়াশিংটন ডিসিতে এসব সেনা মোতায়েন করা হবে।
গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে একজন শ্বেতাঙ্গ পুলিশ অফিসার প্রতারণার দায়ে জর্জ ফ্লয়েডকে শ্বাসরোধ করে হত্যা করে। এর প্রতিবাদে দেশজুড়ে প্রচণ্ড বিক্ষোভ শুরু হয়েছে এবং সে বিক্ষোভ এখন ছড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের বাইরে।

যুক্তরাষ্ট্রের ভেতরকার বিক্ষোভ মোকাবেলার জন্য মার্কিন প্রেসিডেন্ট কয়েকদিন আগে থেকেই সেনা মোতায়েনের হুমকি দিয়ে আসছেন।প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, রাজপথের নিয়ন্ত্রণ আমাদের হাতে আনতে চাই। এইজন্য আমি ১০ হাজার সেনা মোতায়েন করব এবং এখনই সেটা করতে চাই।

অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষার জন্য ‘ইনসারেকশন অ্যাক্ট-১৮০৭’ মার্কিন প্রেসিডেন্টকে সেনা মোতায়েনের ক্ষমতা দিয়েছে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর