ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫২৮ ইভিএম ভাঙচুর, দুটি কেন্দ্রের ভোট স্থগিত ইরাকে মার্কিন সেনা বহরে বোমা হামলা করোনার ভ্যাকসিন পৌঁছেছে কুর্মিটোলা হাসপাতালে

বুধবার   ২৭ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭,   ১২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
ভোটকেন্দ্রের বাইরে গুলিবিদ্ধ যুবকের মৃত্যু বিশ্বে প্রথম দুই হাত ও কাঁধ প্রতিস্থাপন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু
১৮৯৯

বিক্ষোভ দমনে ১০ হাজার সেনা মোতায়েন করবে ট্রাম্প

প্রকাশিত: ৭ জুন ২০২০  

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে প্রায় দুই সপ্তাহ ধরে দেশজুড়ে যে প্রচণ্ড বিক্ষোভ হচ্ছে তা দমনের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ১০ হাজার সেনা মোতায়েনের পরিকল্পনা নিয়েছেন। রাজধানী ওয়াশিংটন ডিসিতে এসব সেনা মোতায়েন করা হবে।
গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে একজন শ্বেতাঙ্গ পুলিশ অফিসার প্রতারণার দায়ে জর্জ ফ্লয়েডকে শ্বাসরোধ করে হত্যা করে। এর প্রতিবাদে দেশজুড়ে প্রচণ্ড বিক্ষোভ শুরু হয়েছে এবং সে বিক্ষোভ এখন ছড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের বাইরে।

যুক্তরাষ্ট্রের ভেতরকার বিক্ষোভ মোকাবেলার জন্য মার্কিন প্রেসিডেন্ট কয়েকদিন আগে থেকেই সেনা মোতায়েনের হুমকি দিয়ে আসছেন।প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, রাজপথের নিয়ন্ত্রণ আমাদের হাতে আনতে চাই। এইজন্য আমি ১০ হাজার সেনা মোতায়েন করব এবং এখনই সেটা করতে চাই।

অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষার জন্য ‘ইনসারেকশন অ্যাক্ট-১৮০৭’ মার্কিন প্রেসিডেন্টকে সেনা মোতায়েনের ক্ষমতা দিয়েছে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর