ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৯৩৩ জনের মৃত্যু, আক্রান্ত হয়েছেন ৩৭৯৭২৯ জন ৫জি’র যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ ২৪ ঘন্টায় ২২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় গুলাব, ভারী বৃষ্টির শঙ্কা আগামী সোমবার আসবে ২৫ লাখ ডোজ ফাইজারের টিকা

সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

সর্বশেষ:
কুয়াকাটায় নির্দিষ্ট বাস টার্মিনাল না থাকায়, চরম যানজটে পর্যটকরা ইসরাইলি বাহিনীর গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত বগুড়ায় জিলা স্কুলের দশম শ্রেণির ২ শিক্ষার্থীর করোনা স্বাস্থ্যমন্ত্রী : আগামী ২৮ সেপ্টেম্বর থেকে গণটিকা প্রদান শুরু গোয়েন্দা নজরদারিতে রয়েছে ডজনখানেক ই-কমার্স প্রতিষ্ঠান দেশের সকল সিঙ্গেল রেল লাইনকে পর্যায়ক্রমে ডাবল করা হচ্ছে ডিএসই’র লেনদেনে শীর্ষে রয়েছে বেক্সিমকো বাণিজ্যিক উন্নয়নে প্রবাসীদের সহযোগিতা চাইলো এফবিসিসিআই আসামে মুসলিম নিধন নিয়ে পাকিস্তানের প্রতিবাদ বিমানবন্দরে করোনা পরীক্ষার ল্যাব প্রস্তুত জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত
১৬

নিউ ডেভেলপমেন্ট ব্যাংকের সদস্যপদ পেলো বাংলাদেশ

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২১  

বিশ্বের পাঁচটি উদীয়মান অর্থনীতির জোট ব্রিকস প্রতিষ্ঠিত নিউ ডেভেলপমেন্ট ব্যাংকের (এনডিবি) সদস্যপদ পেয়েছে বাংলাদেশ।
ব্যাংকের বোর্ড অব গভর্নরস নতুন সদস্য অন্তর্ভুক্তির বিষয়টিতে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বলে বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ বিষয়ে অর্থমন্ত্রী আহ ম মোস্তফা কামাল বলেন, আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তির এক গুরুত্বপূর্ণ সময়ে এনডিবিতে বাংলাদেশের সদস্য পদ নতুন অংশীদারিত্বের পথ প্রশস্ত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন লক্ষ্য অর্জনে এনডিবিতে সদস্য পদ একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। 

দ্রুত অনুমোদন দেওয়ার জন্য এনডিবি বোর্ডকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের মতো আমাদের পরবর্তী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ ও ন্যায়সঙ্গত বিশ্ব গড়ে তুলতে আমরা এনডিবি’র সঙ্গে একযোগে কাজ করার অপেক্ষায় রয়েছি।

এনডিবির বোর্ড অফ গভর্নরস ব্যাংককে ২০২০ সালের শেষের দিকে সম্ভাব্য সদস্যদের সঙ্গে আনুষ্ঠানিক আলোচনার অনুমোদন দেয়।  এক দফা সফল আলোচনার পর এনডিবি বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত এবং উরুগুয়েকে ব্যাংকের সদস্য হিসেবে ঘোষণা দেয়।


এই বিভাগের আরো খবর