ব্রেকিং:
প্রকাশ্যে অস্ত্রের মহড়া, দুজনকে কুপিয়ে জখম চুরি হওয়া নবজাতকের লাশ সেফটি ট্যাঙ্কে, মা-বাবা গ্রেফতার

রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাজশাহীকে ৫ উইকেটে হারিয়ে বরিশালের প্রথম জয় যুক্তরাষ্টে ৭০০ গ্যাং সদস্য গ্রেফতার নারী ও শিশুকে জন্তু-জানোয়ারের সাথে তুলনা নেতানিয়াহুর ভারতে গায়ে আগুন দিয়ে ৩ কৃষকের আত্মহত্যার চেষ্টা বাড়ি থেকে ডেকে এনে ধর্ষণ, ছাত্রলীগ নেতা গ্রেফতার পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যা, প্রতিশোধের হুঙ্কার ইরান সেনাপ্রধানের
৫২

অটোপাস শিক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চিত করে তুলবে: জি এম কাদের

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, শিক্ষা ব্যবস্থায় অটোপাস শিক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চিত করে তুলবে।

তিনি বলেন, প্রচলিত শিক্ষা পদ্ধতিতেই শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে হবে।

তাদের ভবিষ্যতের কথা বিবেচনা করেই শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে আবারো সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির চেয়ারম্যান। 
মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এবং প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল চাই-২০১৮ প্রতিনিধি দলের সঙ্গে পৃথক দু’টি মতবিনিময়কালে জাপা চেয়ারম্যান এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান কাদের বলেন, যেসব শিক্ষার্থীরা করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে চাইবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না। আবার যারা প্রচলিত পদ্ধতিতে পরীক্ষা দিতে চাইবে না, তাদের জন্য অটো-পাসের ব্যবস্থা থাকতে পারে। কিন্তু যেসব শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষা গ্রহণ এবং প্রচলিত পদ্ধতিতে পরীক্ষায় অংশ নিতে চাইবে তাদের জন্য অবশ্যই সচল করতে হবে শিক্ষা ব্যবস্থা।

মতবিনিময়কালে জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, জাতি গঠনের স্বার্থেই শিক্ষকদের অধিকার নিশ্চিত করতে হবে।  

তিনি বলেন, করোনাকালে বেসরকারি শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। দেশে ধনী ও দরিদ্রের বৈষম্য অস্বাভাবিক হারে বেড়ে গেছে। তাই শিক্ষকদের যৌক্তিক দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান জাপা মহাসচিব বাবলু।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর