শনিবার ০২ জুলাই ২০২২, আষাঢ় ১৭ ১৪২৯, ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

রাজনীতি

বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া: মির্জা ফখরুল

 প্রকাশিত: ২০:১৫, ২২ জুন ২০২২

বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া: মির্জা ফখরুল

‘বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। তার অবর্তমানে প্রধানমন্ত্রী হবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বুধবার এই কথা বলেন। 

এদিনই এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন করেছিলেন, বিএনপি ক্ষমতায় এলে সরকারপ্রধান কে হবে। তার এমন প্রশ্নের জবাব দিলেন মির্জা ফখরুল। 

আজ গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। 

তিনি বলেন, ‘‘বিএনপিতে নেতৃত্বের সংকট নেই, বরং আওয়ামী লীগে নেতৃত্বের সংকট রয়েছে। আওয়ামী লীগে শেখ হাসিনা ছাড়া কেউ নেই। শেখ হাসিনা চলে গেলে কি যুদ্ধ হবে তা কেবল তারাই (আওয়ামী লীগ) বলতে পারবে।’’  

তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে নির্বাচন হবে না। তাকে সরে যেতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে। 

সরকারের সেতু বিভাগের পক্ষ থেকে আজ ২৫ জুন উদ্বোধন হতে যাওয়া পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপি নেতাদের কার্ড দিয়ে দাওয়াত দেওয়া হয়েছে। কিন্তু সরকারি এই আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছে বিএনপি। 

মির্জা ফখরুল বলেছেন, ‘‘আমি খুব পরিষ্কার করে বলতে চাই, যারা মানুষ হত্যা করে; যারা এই দেশের সাবেক  প্রধানমন্ত্রী ও সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মায় ডুবিয়ে মারতে চায়; যারা এই দেশের প্রথিতযশা মানুষ, যিনি দেশে জন্য আন্তর্জাতিক সম্মান নিয়ে এসেছেন সেই ড. ইউনূসকে চুবিয়ে মারতে চায় তাদের আমন্ত্রণে বিএনপির কোন নেতা বা কর্মী কখনই পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যেতে পারে না।’’ 

মন্তব্য করুন: