ব্রেকিং:
উত্তপ্ত লেবাননে পদত্যাগ করলেন চার পার্লামেন্ট সদস্য ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে ৩১৭ জনের মৃত্যু পল্লবী থানায় বিস্ফোরণ: ডিএমপির মিরপুর বিভাগের ১২ পুলিশ কর্মকর্তার বদলি ২৪ বছরের চাকরিজীবনে অস্ট্রেলিয়ায় বাড়ির মালিক ওসি প্রদীপ বিশ্বে করোনায় ৭ লাখ ২৯ হাজারেরও বেশি মৃত্যু একাদশে ভর্তির আবেদন শুরু আজ

রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বৈরুতে বিস্ফোরণের ফলে ৪৩ মিটারের (১৪১ ফুট) একটি গর্ত তৈরি হয়েছে সেখানে আয়া সোফিয়ার কারণে পাল্টা চাপ চলছে এথেন্সের মুসলমানদের উপর নাগাসাকি ধ্বংসযজ্ঞের ৭৫ বছর আজ লেবানন মানবিক সংকটে পড়তে যাচ্ছে: জাতিসংঘ কুয়েতে আটক সাংসদ পাপুলকে ফের আদালতে তোলা হবে আজ দুই কোটি টাকার হেরোইনসহ পল্লবীতে নারী আটক পুনরায় বিজয়ী হওয়ায় শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
১১

মাস্ক না পরলে কর্মীদের বের করে দেয়ার হুমকি মার্কিন স্পিকারের

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

মাস্ক না পরলে আইন প্রণেতা ও কর্মীদের বের করে দেয়ার হুমকি দিয়েছেন মার্কিন কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসি। জানা যায়, টেক্সাস থেকে নির্বাচিত কংগ্রেস সদস্য লুই গোমার্ট নিয়মিত মাস্কবিহীন ঘোরাঘুরি করেন। বুধবার তার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর কয়েক ঘণ্টা পরই স্পিকার পেলোসি এমন নিয়ম ঘোষণা করেন।

ক্যালিফোর্নিয়া অঞ্চল থেকে নির্বাচিত ডেমোক্র্যাট দলীয় ন্যান্সি পেলোসি বলেন, নিম্নকক্ষের ‘চেম্বারে’ বক্তব্য দেয়ার সময় কেবল মাস্ক খুলতে পারবেন সদস্যরা। অধিবেশনে অংশ নেয়া প্রত্যেককে মাস্ক পরতে হবে। এমনকি সেখানে কর্মরত সব কর্মীদেরও মাস্ক পরা বাধ্যতামূলক। নিম্নকক্ষে উপস্থিত অন্য সবার স্বাস্থ্য নিরাপত্তার কথা ভেবে মাস্ক পরার নিয়মকে সম্মান করতে হবে বলে জানান তিনি।

পেলোসি আরো বলেন, নিম্নকক্ষের ভেতরে নির্বাচিত সদস্য ও কর্মীদের মাস্ক পরতেই হবে। কেউ যদি মাস্ক না পরেন, তাহলে তিনি নিম্নকক্ষের মর্যাদা ক্ষুণ্ণ করেছেন, বিষয়টিকে সেভাবেই তিনি দেখবেন।

তিনি বলেন, কংগ্রেসে এরইমধ্যে সাতজন রিপাবলিকান ও তিনজন ডেমোক্র্যাট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে মাস্ক পরতে কেউ ব্যর্থ হলে তা গুরুতর শৃঙ্খলাভঙ্গ হিসেবে দেখা হবে। সেই অনুযায়ী তাকে কক্ষ থেকে বের করে দেয়ার ক্ষমতা আছে স্পিকারের।

মাস্কবিহীন অবস্থানের জন্য লুই গোমার্টও বেশ আলোচিত-সমালোচিত হয়েছেন। গতকাল বুধবার ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর টেক্সাস সফরে যাওয়ার কথা ছিল। এর অংশ হিসেবে নিয়মিত নমুনা পরীক্ষা করার পর লুই গোমার্টও পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রে মাস্ক একটি বিতর্কের বিষয়। মাস্কবিরোধী হিসেবে এ বিতর্কের কেন্দ্রে রয়েছেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


বিবিসি
এই বিভাগের আরো খবর