ব্রেকিং:
গ্রেফতার করা হয়েছে তিতাসের বরখাস্ত সেই ৮ কর্মকর্তাকে আল্লামা শফীর দাফন সম্পূর্ণ হইছে দেশে একদিনে করোনাভাইরাসে ৩২ মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭ জন

রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৫ ১৪২৭,   ০১ সফর ১৪৪২

সর্বশেষ:
রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারের কোন ধরণের উদ্যোগ দৃশ্যমান নয় কাশ্মীরে ক্ষমতার অপব্যবহার, স্বীকার করলো ভারতীয় সেনাবাহিনী আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক
১৪২

বদলে গেছে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কের চিত্র

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০  

বদলে গেছে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কের চিত্র, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকায়  প্রাণ ফিরেছে এখানকার প্রকৃতি, প্রাণী ও উদ্ভিদের মাঝে। প্রাকৃতিক পরিবেশে জন্ম নিচ্ছে দেশি-বিদেশি বিভিন্ন প্রাণীর শাবক, গাছে গাছে গজাচ্ছে নতুন পাতা। কোলাহলমুক্ত পরিবেশ পেয়ে স্বাধীন বিচরণ করছে পশু-পাখি।

সরেজমিনে দেখা গেছে, সাফারি জোনের সীমানায় উন্মুক্ত বসবাস জেব্রা, হরিণ, জিরাফ, অরিক্স, গ্যাজেল, কমনইলান্দ, শামবার, ওয়েল বিস্টসহ দেশি-বিদেশি বিভিন্ন প্রাণীর। বর্তমানে এদের মধ্যে ৯টি প্রাণীর বাচ্চা হয়েছে। প্রতিনিয়ত বাড়ছে এ সংখ্যা। দর্শনার্থী না থাকায় বন্যপ্রাণীদের জন্য এ পার্ক নিরাপদ ও উপযুক্ত স্থান হয়ে উঠেছে।

বঙ্গবন্ধু সাফারি পার্কের কর্মচারীরা জানান, এখানকার বন্যপ্রাণীরা এখন নির্দ্বিধায় ও স্বাচ্ছন্দে ঘুরে বেড়াচ্ছে। এই সময় বন্যপ্রাণীদের প্রজনন আগের চেয়ে ভালো। করোনা মহামারির মধ্যেও এক মুহূর্তের জন্য প্রাণীগুলোর সেবা-যত্ন বন্ধ থাকেনি।

প্রাণীর পাশাপাশি প্রাকৃতিকভাবে পাখির সংখ্যাও বাড়ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রতি বছর কিছুদিনের জন্য সাফারি পার্কে দর্শনার্থী প্রবেশ বন্ধ রাখা প্রয়োজন বলেও মনে করেন কর্মকর্তারা।


অনলাইন নিউজ পোর্টাল