ব্রেকিং:
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও বেতন পাবেন অনলাইনে ওআইসির পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠক শুক্রবার, শীর্ষ এজেন্ডা রোহিঙ্গা ভারতে কৃষকদের বিক্ষোভে পুলিশের বাধা, সংঘর্ষে রণক্ষেত্র

শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৩ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাজস্ব বোর্ডের পুরস্কার পাবে ভ্যাটদাতা ক্রেতা ভালো শিক্ষক ছাড়া শিক্ষায় পরিবর্তনে সুফল মিলবে না বস্তিতে আগুনের ঘটনা রহস্যজনক : মির্জা ফখরুল পার্বত্য চট্টগ্রামে বছরে ৪শ’ কোটি টাকার চাঁদাবাজি ভুয়া অনলাইনের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা: তথ্যমন্ত্রী বেসামরিক আফগানদের হত্যার দায়ে ১০ অস্ট্রেলীয় সেনা বরখাস্ত ম্যারাডোনার মৃত্যুতে মিরপুরে নীরবতা অবরুদ্ধ গাজায় দারিদ্রসীমার নিচে লক্ষাধিক ফিলিস্তিনি: জাতিসংঘ
২৮

করোনা: রেমডিসিভির ব্যবহার না করার পরামর্শ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২০  

কোভিড-১৯  চিকিৎসায় এ্যান্টি-ভাইরাল ওষুধ রেমডিসিভির ব্যবহার না করার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে এই পরামর্শ দেওয়া হয়।

এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়, ওষুধটি রোগীদের অবস্থার উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এও বলছে যে রেমডিসিভির রোগীদের একদম কোনো উপকারে আসছে না এমনটি তারা ভাবছে না।

ইতিমধ্যে যুক্তরাষ্ট্র, ইউরোপিয় ইউনিয়নসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনা চিকিৎসায় রেমডিসিভির ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

গত অক্টোবরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিকিৎসায়ও রেমডিসিভির ওষুধ ব্যবহার করা হয়েছিল।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর