ব্রেকিং:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন উপলক্ষে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন.

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬  

সর্বশেষ:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি
৭৮২

চট্টগ্রাম-৭ আসন

আ.লীগ-বিশদলীয় জোটসহ ভোটের মাঠে ৬ প্রার্থী

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৮  

এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন প্রার্থী। মহাজোট ও বিশ দলীয় জোটের প্রার্থী ছাড়াও এই আসনে ইসলামী ফ্রন্ট, ইসলামী আন্দোলন, জেএসডি ও এনপিপির প্রার্থী। 

 

রাঙ্গুনিয়ার ২ লাখ ৫৩ হাজার ২০৮ জন ভোটার কাকে নির্বাচিত করবেন তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। তবে এখনো পর্যন্ত আওয়ামী লীগ ছাড়া অন্য কোন প্রার্থী মাঠে না এলেও নির্বাচনকে ঘিরে অংশ নেওয়া প্রার্থীরা কষছেন নানা হিসেবে-নিকেশ। 

 

সূত্রে জানা যায়, রাঙ্গুনিয়া উপজেলার ১৫টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও বোয়ালখালী উপজেলার শ্রীপুর-খরন্দীপ ইউনিয়ন নিয়ে গঠিত চট্টগ্রাম-৭ (২৮৪) সংসদীয় আসন। সোমবার (১০ ডিসেম্বর) জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এই আসনের ৬ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ড. হাসান মাহমুদ-নৌকা, বিশদলীয় জোটের প্রার্থী নুরুল আলম-ধানের শীষ, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মোহাম্মদ নিয়ামত উল্লাহ-হাত পাখা, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মুহাম্মদ আবু নওশাদ- মোমবাতি, জেএসডির মাহাবুবর রহমান-তারা, ন্যাশনাল পিপলস পার্টির মুহাম্মদ জিয়াউর রহমান-আম প্রতীক পেয়েছেন।

 

রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম বলেন, ‘রাঙ্গুনিয়ায় গত দশ বছরে যে উন্নয়ন হয়েছে তা সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। তাই উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে নেতাকর্মীরা ড. হাছান মাহমুদকে নৌকা প্রতীকে বিজয়ী করতে উল্লাসিত। পক্ষান্তরে অন্যদলের প্রার্থীরা নিজেরাই নানা অন্তঃকোন্দলে বিভক্ত। তাই যেখানে নিজেরাই বিভক্ত সেখানে ভোটারদের মুখ দেখানোর মতো অবস্থা তাদের নেই। তাই আওয়ামী লীগ মাঠেঘাটে সর্বত্র সাধারণ মানুষের সাথে সুখেদুঃখে পাশে থাকলেও এখনো দেখা মিলছে না তাদের। 

 

অন্যান্য দলগুলো বলছে, দলের অভ্যন্তরীণ কোন্দল মিটিয়েই মাঠে নামবে তারা।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর