মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বঙ্গভবনের সামনে অবস্থান: পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা রাষ্ট্রপতির পদত্যাগসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৫ দফা জনগণ যেন কুয়াশার মধ্যে আছে: রিজভী নভেম্বরে সেন্টমার্টিনে রাত্রিযাপন নয়, ফেব্রুয়ারিতে যাত্রা বন্ধ বেতন না দিয়ে কারখানা বন্ধ,আশুলিয়ায় দুদিনের বিক্ষোভে ভোগান্তি চরমে সংবিধানের পঞ্চদশ সংশোধনীর বৈধতা নিয়ে রুল শুনানি ৩০ অক্টোবর বিশ্ব ইজতেমা আগামী জানুয়ারিতে: স্বরাষ্ট্র উপদেষ্টা আন্দোলনে নিহতদের পরিবার-আহতদের ক্ষতিপূরণ দিতে রুল পর্যটন দ্বীপ মনপুরাকে রক্ষায় ১ হাজার ১৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ ‘নাশতা নিয়ে হইচই করায়’ অব্যাহতি ২৫২ জন ক্যাডেট এসআইকে নিবন্ধন ফিরে পাওয়ার পথে এক ধাপ এগোল জামায়াত ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদেশি

অর্থনীতি

আরও ৬ কোটি ডিম আমদানির অনুমতি দিল সরকার

 প্রকাশিত: ১৪:১৪, ২১ সেপ্টেম্বর ২০২৩

আরও ৬ কোটি ডিম আমদানির অনুমতি দিল সরকার

ডিমের বাজারে স্থিতিশীল করতে বাণিজ্য মন্ত্রণালয় প্রতিবেশী দেশ ভারত থেকে আরও ৬ কোটি ডিম আমদানির অনুমোদন দিল। 

আজ বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী একটি সংবাদ মাধ্যমকে এই খবর নিশ্চিত করেন।

তার কাছ থেকে জানা যায়, দেশের ৬টি প্রতিষ্ঠানের প্রতিটি ১ কোটি করে ডিম আমদানী করার অনুমতি পেয়েছে।   

হায়দার আলী জানান, আমদানি করা এই ৬ কোটি ডিম খুচরা পর্যায়ে সরকারের বেঁধে দেওয়া দাম প্রতি পিস ১২ টাকায় বিক্রি করা হবে।

প্রসঙ্গত, এরআগে গত ১৮ সেপ্টেম্বর দেশের ৪টি প্রতিষ্ঠানকে ৪ কোটি ডিম আমদানীর অনুমতি দেওয়া হয়েছিল। প্রতিষ্ঠানগুলো প্রতিটি ১ কোটি করে ডিম আমদানী করার অনুমতি পায়।

আরও উল্লেখ করতে হয় যে, এই মাসেই সরকার খুচরা পর্যায়ে বিক্রির জন্য প্রতি পিস ডিমের দাম ১২ টাকা বেঁধে দেয়। কিন্তু তার প্রভাব বাজারে দেখা যায়নি। পরে সরকার ডিম আমদানীর অনুমতি দেয়।