ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৯৩৩ জনের মৃত্যু, আক্রান্ত হয়েছেন ৩৭৯৭২৯ জন ৫জি’র যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ ২৪ ঘন্টায় ২২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় গুলাব, ভারী বৃষ্টির শঙ্কা আগামী সোমবার আসবে ২৫ লাখ ডোজ ফাইজারের টিকা

সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

সর্বশেষ:
কুয়াকাটায় নির্দিষ্ট বাস টার্মিনাল না থাকায়, চরম যানজটে পর্যটকরা ইসরাইলি বাহিনীর গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত বগুড়ায় জিলা স্কুলের দশম শ্রেণির ২ শিক্ষার্থীর করোনা স্বাস্থ্যমন্ত্রী : আগামী ২৮ সেপ্টেম্বর থেকে গণটিকা প্রদান শুরু গোয়েন্দা নজরদারিতে রয়েছে ডজনখানেক ই-কমার্স প্রতিষ্ঠান দেশের সকল সিঙ্গেল রেল লাইনকে পর্যায়ক্রমে ডাবল করা হচ্ছে ডিএসই’র লেনদেনে শীর্ষে রয়েছে বেক্সিমকো বাণিজ্যিক উন্নয়নে প্রবাসীদের সহযোগিতা চাইলো এফবিসিসিআই আসামে মুসলিম নিধন নিয়ে পাকিস্তানের প্রতিবাদ বিমানবন্দরে করোনা পরীক্ষার ল্যাব প্রস্তুত জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত
২০

মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জান্তাবিরোধীদের সংঘর্ষ, নিহত ২০

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  


আজ শনিবার (১১ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায় যে,  মিয়ানমারে নিরাপত্তা বাহিনী এবং জান্তাবিরোধী মিলিশিয়াদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। সংঘর্ষে নিহতদের মধ্যে তিনজন শিশু রয়েছে।  
 
 স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া সংঘর্ষে মিয়ানমারের মাইয়িন থর গ্রামে নিহতের এ ঘটনা ঘটেছে। দেশটির অ্যাক্টিভিস্ট ও বিরোধীরা সামরিক সরকারের বিরুদ্ধে  শনিবার আন্তর্জাতিক সম্প্রদায়কে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানোর পর এই সংঘর্ষের ঘটনা ঘটল। এসময় তারা জানায়, বাহির থেকে কোনো অর্থপূর্ণ হস্তক্ষেপের অভাবে তারা সশস্ত্র প্রতিরোধের পথ বেছে নিয়েছে।
 
শনিবার ভোরে সিভিল ডিসওবিডিয়েন্স মুভমেন্ট (রাষ্ট্রের আইন অমান্য করার আন্দোলন) এক বিবৃতিতে জানায়, ‘মিয়ানমারের তরুণদের যা আছে তাই নিয়ে লড়াই করা ছাড়া আর কোনো উপায় নেই।’একইসঙ্গে জাতিসংঘ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোকে মিয়ানমারের জান্তা বিরোধী জাতীয় ঐক্য মতের সরকারের (ইউএনজি) সঙ্গে সরাসরি যোগাযোগ করার আহ্বান জানায় তারা।

 


এই বিভাগের আরো খবর