ব্রেকিং:
কাশ্মীরে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ নিহত ৩

মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১,   মাঘ ১৩ ১৪২৭,   ১১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
ভারত দ্রুততম সময়ে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে অঙ্গীকারাবদ্ধ প্রতিবন্ধীদের ভাতার টাকা আত্মসাতের অভিযোগে ৩ ইউপি সদস্য বরখাস্ত মোংলা-রূপপুর নৌরুট খননে ৬৯ শতাংশ ব্যয় বাড়ানোর প্রস্তাব
১১৭

তামিমের বরিশালকে হারিয়ে টানা তৃতীয় জয় চট্টগ্রামের

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি -২০২০ কাপে টানা তৃতীয় জয় পেয়েছে গাজী গ্রূপ  চট্টগ্রাম। ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে চট্টগ্রাম। 

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রামের দেওয়া ১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকটে ১৪১ রানে গুটিয়ে যায় বরিশালের ইনিংস। এর আগে ৭ উইকেটে ১৫২ রান করে মোহাম্মদ মিঠুনের দল। বরিশালকে ১০ রানে হারিয়েছে টানা তৃতীয় জয় পায় চট্টগ্রাম।  

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে চট্টগ্রাম। দলীয় ২২ রানে সৌম্য সরকারকে (৫) হারালেও দলকে এগিয়ে নিয়ে যান আরেক ওপেনার লিটন দাস। তাকে সঙ্গ দেন মিঠুন (১৭)। চট্টগ্রাম অধিনায়ককে বিদায় করেন সুমন খান। 

২৫ বলে ৪ চারে ৩৫ রান করে সাজঘরে ফেরেন লিটনও। এরপর দলের হাল ধরেন শামসুর রহমান (২৬) ও মোসাদ্দেক হোসেন (২৮)। জিয়াউর রহমান ব্যক্তিগত ২ রানে আউট হলেও শেষদিকে ঝড় তুলেন সৈকত আলী। ১১ বলে ১ চার ও ৩ ছয়ে ২৭ রান করে ইনিংসের শেষ বলে রান আউট হন তিনি। ৮ রানে অপরাজিতে থাকেন নাহিদুল ইসলাম।

বরিশালের হয়ে ৪ ওভারে ৪২ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন আবু জায়েদ। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন সুমন খান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও মেহেদী হাসান মিরাজ।

১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বরিশালকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার মিরাজ ও তামিম ইকবাল। তবে দলীয় ২৩ রানে এই জুটি ভাঙেন শরিফুল ইসলাম। মিরাজকে (১৩) সাজঘরে ফেরান তিনি। এরপর পারভেজ হোসেন ইমনকে (১১) নিয়ে দলকে নিয়ে যাচ্ছিলেন তামিম। কিন্তু বরিশাল অধিনায়ক ৩২ বলে ৩২ রান করে তৃতীয় উইকেট হিসেবে ফেরত যান মোসাদ্দেকের বলে।

এরপর আফিফ হোসেন (২৪) ও তৌহিদ হোসেন (১৭) ছাড়া আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি। ইরফান শুক্কুর ২, মাহিদুল ইসলাম অঙ্কন ১০, তাসকিন আহমেদ ২, অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান সুমন খান ১৫ ও কামরুল ইসলাম রাব্বির ২ রান কেবল হারের ব্যবধানটুকু কমাতে সাহায্য করে।

চট্টগ্রামের হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া ৩ উইকেট নিয়েছেন শরিফুলও। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন মোসাদ্দেক ও সৌম্য। 

এ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে চট্টগ্রাম। তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তিনে বরিশাল।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর