ব্রেকিং:
করোনায় ৩৬ লাখ পরিবার পাবে প্রধানমন্ত্রীর `ঈদ উপহার` বিশ্বে কোভিড -১৯(করোনা ভাইরাসে) প্রায় ৩০ লাখ মানুষের মৃত্যু। সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরুকে পারিবারিক কবরস্থানে দাফন আব্দুল মতিন খসরুর জানাজা সম্পন্ন, বাদ আসর দাফন কারিগরির আকস্মিক দুর্বিপাকে আন্তঃব্যাংক চেক লেনদেন বন্ধ সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সম্পন্ন ভারতে ৫ কোটি স্পুটনিক টিকা সরবরাহ করবে রাশিয়া বিপজ্জনক মোড় নিচ্ছে ইরান ও ইসরায়েলের ছায়াযুদ্ধ টিকা কিনতে বাংলাদেশ-বিশ্বব্যাংকের ঋণচুক্তি সই

শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
প্রবাসী বাংলাদেশি কর্মীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট চালু
১৯

কঙ্গোতে চলছে চরম খাদ্য সংকট: জাতিসংঘ

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

মধ্য আফ্রিকার দেশ ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে চলছে চরম খাদ্য সংকট। আর এর ফলে ভয়াবহ দুর্ভিক্ষের মুখে পড়েছে দেশটির দুই কোটি ৭০ লাখেরও বেশি নাগরিক। সম্প্রতি এক প্রতিবেদনে জাতিসংঘের দুটি সংস্থা এ তথ্য জানিয়েছে।

জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থা এবং খাদ্য ও কৃষিবিষয়ক সংস্থা দেশটির বর্তমান সংকট সম্পর্কে জানায়, কঙ্গোতে খাদ্যাভাব প্রকট অবস্থায় পৌঁছেছে। দেশটিতে খাদ্যাভাবে থাকা মানুষের সংখ্যা অন্য যেকোনো দেশের তুলনায় এখন সর্বোচ্চ।

জাতিসংঘ বলছে, সংকটের মাত্রা দিনকে দিন বাড়ছে। তবে কঙ্গোকে তার জনগণের ঘরে ঘরে খাদ্য সরবরাহের সক্ষমতা অর্জন করতে হবে। বাড়তি খাদ্যও রপ্তানি করতে পারে দেশটি। কিন্তু সংঘাতের কারণে নিজেদের খাদ্য উৎপাদনের সক্ষমতা অর্জন করতে পারছে না কঙ্গো। বিশেষ করে দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশগুলোতে সংঘাত চরম আকার নিয়েছে এবং সেখানে বেশ কয়েকটি বিদ্রোহী গোষ্ঠী লাগাতার হামলা চালিয়ে যাচ্ছে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর