ব্রেকিং:
ইসরায়েল যুদ্ধাপরাধ করছে: ফিলিস্তিনি পররাষ্ট্রমন্ত্রী চীনের টিকার প্রথম ডোজ দেয়া শুরু হবে ২৫ মে: স্বাস্থ্যমন্ত্রী ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ১৭০ লকডাউন পরিস্থিতিতে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষা উপমন্ত্রী ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত থামাতে তেল আবিবে যুক্তরাষ্ট্রের দূত দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যু কমেছে এবার করোনা টিকার ট্রায়াল চলবে শিশুদের উপর কোভিড-১৯: বিশ্বজুড়ে মৃত্যু ৩৪ লাখ ছুঁইছুঁই

মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ র‍্যাবে এই প্রথম ৪৮ পুলিশ সুপারকে উপ-পরিচালক পদে পদায়ন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মেজো ভাই অসীম বন্দ্যোপাধ্যায় মারা গেছেন ইসরায়েল থেকে ১২০ সেনা সরিয়ে নিল আমেরিকা ঈদের জামাতে বিশ্ব শান্তি কামনা ও করোনামুক্তির জন্য বিশেষ দোয়া দীর্ঘ সিয়াম সাধনার পর উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর ফিলিস্তিনে ইসরাইলি হামলায় নিহত বেড়ে ১০৩ টিকাগ্রহীতাদের ৯৭ শতাংশের শরীরে অ্যান্টিবডি : আইইডিসিআর
১১১

যেকোনো সময়ে গ্রেপ্তার হয়ে যেতে পারে মামুনুল হক

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২১  

মামুনুল হকের পিছনে ষড়যন্ত্র চলছে। নাম প্রকাশে অনিচ্ছুক সরকারের একাধিক মন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের কয়েকজন শীর্ষস্থানীয় নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

সরকারের শীর্ষ পর্যায়ে হেফাজত সম্পর্কে মনোভাব পরিবর্তনের কারণে গত তিন দিনে সারা দেশে অর্ধশতাধিক মামলা দায়ের হয়েছে সংগঠনটির নেতাকর্মীদের বিরুদ্ধে। হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হককেও মামলায় আসামি করা হয়েছে।

২০০৯ সালে ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার নারীনীতি ঘোষণা করলে তার বিরোধিতা করে হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে হেফাজতে ইসলামের জন্ম হয়।

প্রথম দিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ হেফাজতে ইসলামের বিরুদ্ধে কঠোর অবস্থানে ছিল। পরবর্তী সময়ে সরকার নিজের স্বার্থে ‘রাজনৈতিক সমঝোতা’র নীতি গ্রহণ করে। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের অনুষ্ঠানে আমন্ত্রণ পান হেফাজতে ইসলামের নেতারা। সেই থেকে আওয়ামী লীগের নেতা, সরকারের মন্ত্রী ও নীতিনির্ধারকরা হেফাজতে ইসলাম সম্পর্কে নেতিবাচক ভূমিকা পরিহার করে আসছেন।

কিন্তু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বিক্ষোভ, সংঘর্ষ, ছাত্রলীগের আক্রমণ ও নিরাপত্তা বাহিনীর গুলির ঘটনায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সাথে হেফাজতে ইসলামের দূরত্ব চরম পর্যায়ে পৌঁছায়। সরকারের নীতিনির্ধারকরা ‘রাজনৈতিক সমঝোতা’র নীতির পরিবর্তে এখন হেফাজতে ইসলামকে কঠোর ভাবে দমনের নীতি গ্রহণ করছেন। সারাদেশে এর উত্তাপ ছড়াচ্ছে আর এখন দেখার বিষয় শেষ পর্যন্ত পরিস্থিতি কোন দিকে যায়।


এই বিভাগের আরো খবর