ব্রেকিং:
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ নিহত ৩ নেপালের প্রধানমন্ত্রীকে দল থেকে বহিষ্কার ৫০ লাখ ভ্যাকসিন আসছে আজ

মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১,   মাঘ ১৩ ১৪২৭,   ১১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
প্রতিবন্ধীদের ভাতার টাকা আত্মসাতের অভিযোগে ৩ ইউপি সদস্য বরখাস্ত মোংলা-রূপপুর নৌরুট খননে ৬৯ শতাংশ ব্যয় বাড়ানোর প্রস্তাব
৩৫

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: দগ্ধদের ক্ষতিপূরণের আদেশ স্থগিত

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০  

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে তিতাস গ্যাসের পাঁচ লাখ টাকা করে ১ কোটি ৮৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ স্থগিতই থাকবে বলে রায় দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মঙ্গলবার সকালে আপিল বিভাগের পূর্ণাঙ্গ ভার্চুয়াল বেঞ্চ এই রায় দেন।

এর আগে, গত নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানের জন্য গত ৯ সেপ্টেম্বর তিতাস গ্যাস কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলো হাইকোর্ট।

কিন্তু গত ১৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানের হাইকোর্টের আদেশ ১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছিলেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। একইসঙ্গে ওইদিন এ সংক্রান্ত স্থগিত আবেদনের উপর প্রধান বিচারপতির বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করে দেওয়া হয়েছে।

হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ জানিয়ে তিতাস গ্যাস লিমিটেডের পিটিশনের শুনানিতে আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এসব আদেশ দেন।

গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজের পর নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তাল্লা বায়তুস সালাম মসজিদে বিস্ফোরণে এ পর্যন্ত ৩৭ জন মারা গেছেন এবং আরও বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন।

ভূগর্ভস্থ পাইপলাইন থেকে বের হয়ে মসজিদের নিচতলায় জমে থাকা গ্যাসের কারণে ওই বিস্ফোরণ হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

 


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর