শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

করোনার সংক্রমণ বেড়েছে ২ শতাংশ, নতুন শনাক্ত ৬১৪

 আপডেট: ২১:৪৪, ২১ সেপ্টেম্বর ২০২২

করোনার সংক্রমণ বেড়েছে ২ শতাংশ, নতুন শনাক্ত ৬১৪

দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ বেড়েছে ২ শতাংশ। মঙ্গলবার করোনায় শনাক্তের হার ছিল ১২ দশমিক ৭৩ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৭৩ শতাংশে।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়, আজ ৪ হাজার ৩৫১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৪ হাজার ৮২৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬১৪ জন। 

আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। আগের দিন এই রোগে ৫ জন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৪৫ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৩৬ হাজার ৫৩৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ১৯ হাজার ৪৭০ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ২২০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৪৮০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১৫ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ১৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫০০ জন। শনাক্তের হার ১৬ দশমিক ৫৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৩ দশমিক ০৭ শতাংশ।

মন্তব্য করুন: