বুধবার ১৯ জুন ২০২৪, আষাঢ় ৬ ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

জাতীয়

২য় ধাপের নির্বাচনে সিলেট বিভাগের ১০ উপজেলায় ভোট গ্রহণ সম্পন্ন

 প্রকাশিত: ১৯:১১, ২১ মে ২০২৪

২য় ধাপের নির্বাচনে সিলেট বিভাগের ১০ উপজেলায় ভোট গ্রহণ সম্পন্ন

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে সিলেট বিভাগের ১০ উপজেলায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার  সকাল ৮টা থেকে ভোট গ্রহণ কার্যক্রম শুরু হয় , বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহন চলে। এতে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথাও কোনো বড় ধরনের  অপ্রীতিকর ঘটনার  খবর পাওয়া যায়নি। প্রতিটি ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

সিলেট বিভাগের মধ্যে সিলেট জেলার কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাট, সুনামগঞ্জ জেলার ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ, মৌলভীবাজার জেলার রাজনগর এবং হবিগঞ্জ জেলার বাহুবল ও নবীগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার এই ১০ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে প্রতিটি নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিলো লক্ষণীয়।

২য় ধাপে সিলেট জেলার ৩টি উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন হয়। এতে মোট ৪ লাখ ৮৪ হাজার ৪৮২ জন ভোটার রয়েছেন। মোট ভোটকেন্দ্র রয়েছে ১৭০টি। 

এই তিন উপজেলায় মোট ৩৭ জন প্রার্থী ভোট যুদ্ধে রয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
 জৈন্তাপুর উপজেলায় ১ লক্ষ ৩৪ হাজার ৬১১ জন। যাদের মধ্যে ৬৪ হাজর ৬৫৩ জন মহিলা ও ৬৯ হাজার ৯৫৭ জন পুরুষ ভোটার। এ উপজেলায় তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১ জন।

 জৈন্তাপুর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার উম্মে সালিক রুমাইয়া জানান, জৈন্তাপুর উপজেলায় ৪৬টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। 

কোম্পানীগঞ্জ উপজেলায় ১ লক্ষ ১৯ হাজার ৯৪২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৩ হাজার ৭৫৫ জন ও মহিলা ভোটার ৫৬ হাজার ১৮১ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রে ৪০টি।
কোম্পানীগঞ্জ  উপজেলা পরিষদের নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দ জানান, ভোটাররা উপজেলায় ৪০টি কেন্দ্রে ভোট প্রদান করেছেন। সকল ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন বলে তিনি জানান।

গোয়াইনঘাট উপজেলায় ২ লক্ষ ২৯ হাজার ৯২৯ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ৬৩৪ জন ও মহিলা ভোটার ১ লাখ ১১ হাজার ২৯৫ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রে ৮৪টি।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম জানান,অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কেথাও কোন বিশৃঙ্খলা হয়নি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে সর্বদা তৎপর ছিল। এতে ভোটারগণ নির্বিঘেœ পছন্দের প্রার্থীকে তাদের ভোট প্রয়োগ করেন।