ব্রেকিং:
কাশ্মীরে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ নিহত ৩

বুধবার   ২৭ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭,   ১২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু দেবহাটায় একই পরিবারের ৫ জনকে হত্যাচেষ্টার ঘটনায় আটক ১ ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে খুলবে সরকারি প্রাথমিক
৪৪

ধর্ষণ করলেই কেড়ে নেয়া হবে পুরুষত্ব

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে পাকিস্তানেরআইনমন্ত্রী ধর্ষণ–দমন অধ্যাদেশের খসড়া পেশ করলে এ অনুমোদন দেন তিনি। এ আইনের আওতায় তৃতীয় লিঙ্গের কারো প্রতি যৌন নির্যাতনও অন্তর্ভুক্ত হবে।

পাকিস্তানের ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফের আইনসভার সদস্য ফয়জল জাভেদ খান জানান, শিগগিরই লিঙ্গচ্ছেদ সংক্রান্ত বিলটি পার্লামেন্টে পেশ করা হবে।

এদিকে, এব্যাপারে এখনও সরকারিভাবে কোনো কিছু ঘোষণা করেনি পাক সরকার।

জানা গেছে, ধর্ষণরোধে তৈরি নতুন আইনে খসড়ায় বেশি সংখ্যক পুলিশ নিয়োগ, ফাস্ট ট্র‌্যাকিং কোর্ট বসানো এবং সাক্ষীর নিরাপত্তার বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে। ইমরান এটাকে গুরুতর বিষয় বলে উল্লেখ করে বলেছেন, নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করা সরকারের কর্তব্য। এব্যাপারে কোনও গাফিলতি তিনি বরদাস্ত করবেন না বলেও জানিয়েছেন। আইন দ্রুত পাস হয়ে কড়াভাবে প্রয়োগ হবে বলে মন্তব্য করেন ইমরান।

মন্ত্রিসভার বৈঠকে পাক প্রধানমন্ত্রী আরও বলেছেন, নির্যাতিতারা নির্ভয়ে অভিযোগ দায়ের করতে পারেন। তাঁর এবং তাঁর পরিবারের সুরক্ষা এবং পরিচয় গোপন রাখার দায়িত্ব সরকারের।


এক্সপ্রেস নিউজ
অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর