ব্রেকিং:
বরিশালে আ.লীগের দুগ্রুপের সংঘর্ষ: ৭ পুলিশসহ আহত ৩৫ দেশের ১০ জেলায় কাল থেকে অ্যান্টিজেন পরীক্ষা শুরু বরিশালকে উড়িয়ে দ্বিতীয় স্থানে খুলনা মানিকগঞ্জে বাস-অটোরিকশা সঙ্ঘর্ষে নিহত ৭ বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধী মিছিলে পুলিশের লাঠিচার

শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ২১ ১৪২৭,   ১৮ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
পাহাড়তলীতে সাগরিকা ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত দুর্নীতির দায়ে অস্ট্রিয়ায় সাবেক অর্থমন্ত্রীর কারাদণ্ড পৃথিবী থেকে ৩০কোটি কিমি.দূরের গ্রহাণুর নমুনা নিয়ে আসছে মহাকাশ যান ঈশ্বরদীতে রিভলবার-গুলিসহ ছাত্রলীগ নেতা গ্রেপ্তার নৈরাজ্য থেকে দৃষ্টি সরাতেই সরকার আলেমদের বিপথে চালিত করছে : ডা.জাফরুল্লাহ
১৭৮

ডাকসুর সাবেক ভিপি ফেরদৌস আহমেদ কোরেশীর মৃত্যু

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০  

মুক্তিযুদ্ধের সংগঠক, সাংবাদিক, ডাকসুর সাবেক ভিপি ড. ফেরদৌস আহমেদ কোরেশী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সোমবার দুপুর ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

তার স্ত্রী নিলুফার পান্না কোরেশী সাংবাদিকদের বলেছেন, “ক্যান্টনমেন্টে মেয়ের বাসায় দুপুর দেড়টা দিকে উনি মারা গেছেন। স্ট্রোকে তিনি মারা গেছেন।”

আরও জানান, ৫ বছর যাবৎ তার স্বামী বার্ধক্যজনিত নানা রোগের চিকিৎসা নিচ্ছিলেন।

মৃত্যুকালে ফেরদৌস আহমেদ কোরেশী দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

১৯৬০ এর দশকে অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন তিনি। ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নির্বাচিত হন।

১৯৭৮ সালে বিএনপি গঠিত হওয়ার পর ফেরদৌস আহমেদ কোরেশী প্রথম যুগ্ম মহাসচিব ছিলেন।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর