ব্রেকিং:
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ নিহত ৩ নেপালের প্রধানমন্ত্রীকে দল থেকে বহিষ্কার ৫০ লাখ ভ্যাকসিন আসছে আজ

মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১,   মাঘ ১৩ ১৪২৭,   ১১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
প্রতিবন্ধীদের ভাতার টাকা আত্মসাতের অভিযোগে ৩ ইউপি সদস্য বরখাস্ত মোংলা-রূপপুর নৌরুট খননে ৬৯ শতাংশ ব্যয় বাড়ানোর প্রস্তাব
১০৯

চট্টগ্রামে ময়লা ও দুর্গন্ধময় পানি সরবরাহ করছে ওয়াসা

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২০  

চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় কালচে রং-ময়লা ও দুর্গন্ধময় পানি সরবরাহ করছে ওয়াসা।এই পানি পান করা তো দূরের কথা-রান্না, গোসল ও কাপড় ধোয়ার কাজেও এটি ব্যবহারের অযোগ্য। এই পানি ব্যবহারে ডায়রিয়াসহ নানা পানিবাহিত রোগ দেখা দিচ্ছে নগরীতে।

জানা গেছে, চট্টগ্রাম নগরীর হালিশহর আই-ব্লক, পাঠানটুলী, বহদ্দারহাট, মাঝির ঘাট, চকবাজার ডিসি রোড, মুরাদপুর, বন্দরটিলাসহ নগরীর বিভিন্ন এলাকায় ওয়াসার পানিতে এই সমস্যা দেখা দিয়েছে— যা রীতিমতো ভয়াবহ রূপ নিয়েছে।

স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন ধরে ওয়াসা যে পানি সরবরাহ করছে তা খালের পানির চেয়েও খারাপ এবং ময়লা ও দুর্গন্ধযুক্ত। পানিগুলো নতুন কেউ দেখলে শরবত মনে করে খেয়ে ফেলবে। ফুটিয়েও তা পান করা যাচ্ছে না। এই দূষিত পানিতে শিশুদের শরীরে দেখা দিচ্ছে বিভিন্ন রকম চর্মরোগ ও ডায়রিয়াসহ নানা পানিবাহিত রোগব্যাধি। ওয়াসা কর্তৃপক্ষকে অভিযোগ করেও কোন সমাধান পাচ্ছি না। তারা উল্টো বলে ওয়াসার লাইনে কোন সমস্যা নেই। 

দূষিত পানি পান প্রসঙ্গে চট্টগ্রাম মেডিকেল হাসপাতাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিন বলেন, জীবাণু দ্বারা দূষিত পানি ও অপরিশুদ্ধ পানি ব্যবহারের ফলে পানিবাহিত রোগ হয়ে থাকে।পানিবাহিত রোগের লক্ষণ হচ্ছে পাতলা পায়খানা, বমি, জ্বর ও পেটব্যাথা।

তবে এ প্রসঙ্গে ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম বলেন, নগরীতে আমাদের ওয়াসার ৪০টি পয়েন্ট রয়েছে। প্রতি মাসে তা চেক করা হয়। আমাদের পানিতে কোনো সমস্যা পাওয়া যায়নি। নগরীতে আমাদের পাঁচটি অভিযোগ কেন্দ্র রয়েছে। কারো পানিতে যদি সমস্যা থাকে, অভিযোগ করলে আমরা সাথে সাথে  ব্যবস্থা নেওয়া হবে। 


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর