মঙ্গলবার ২১ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৭ ১৪৩১, ১৩ জ্বিলকদ ১৪৪৫

খেলা

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

 প্রকাশিত: ১১:১২, ৮ নভেম্বর ২০২৩

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

দিল্লিতে অনুষ্ঠিত শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপ ম্যাচে বাঁ হাতের তর্জনীতে আঘাত পেয়েছেন তিনি।ম্যাচ শেষে  করানো এক্স-রেতে তার আঙ্গুলে চিড় ধরা পড়ে

ইনজুরির কারণে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন  বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। দিল্লিতে অনুষ্ঠিত শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপ ম্যাচে বাঁ হাতের তর্জনীতে আঘাত পেয়েছেন তিনি।

ম্যাচ শেষে  করানো এক্স-রেতে তার আঙ্গুলে চিড় ধরা পড়ে। এই কারণে আগামী ১১ নভেম্বর পুনেতে  বিশ^কাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের  শেষ ম্যাচে খেলতে পারবেন না টাইগার অল রাউন্ডার।

জাতীয় ক্রিকেট দলের ফিজিও বায়েজিদুল ইসলাম  জানান, ‘ নিজের ইনিংসের শুরুতেই বাঁ হাতের তর্জনীতে আঘাত পেয়েছিলেন সাকিব। তারপরও আঙ্গুলে ব্যান্ডেজ এবং ব্যাথা নাষক ঔষধ সেবন করে  ব্যাটিং করেছেন  তিনি। দিল্লিতেই তার আঙ্গুলে এক্স-রে করানো হয়েছে, যেখানে আঙ্গুলের পিআইপি জয়েন্টে চিড় ধরার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।’
তিনি বলেন,‘ সাকিবের সুস্থ হতে আনুমানিক তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে।

ইনজুরি থেকে পুনর্বাসনের জন্য আজই তিনি বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করবেন।  
গতকাল শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে ৬৫ বলে ৮২ রান করেন বিশ্ব সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। এর আগে বল হাতে ৫৭ রান দিয়ে তুলে নেন লংকানদের দুটি গুরুত্বপুর্ন উইকেট। ব্যাট-বলে এমন অসাধারণ নৈপুন্যের কারণে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি। 

ইতোমধ্যে অবশ্য বিশ্বকাপ থেকে ছিটকে গেছে গেছে বাংলাদেশ। এ পর্যন্ত মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে টাইগাররা। কিন্তু আইসিসি চ্যাম্পিয়ন্স লিগ খেলতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ^কাপে নিজেদের শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপুর্ন হয়ে উঠেছে। 

মন্তব্য করুন: