সোমবার ১৫ জুলাই ২০২৪, আষাঢ় ৩১ ১৪৩১, ০৮ মুহররম ১৪৪৬

ব্রেকিং

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের পিটুনিতে ছত্রভঙ্গ কোটাবিরোধীরা নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী ’৭১-এর পরাজিত অপশক্তির আস্ফালন মেনে নেওয়া হবে না: কাদের বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া : প্রধানমন্ত্রী নিজেকে রাজাকার বলে স্লোগান দেওয়া রাষ্ট্রদ্রোহিতার শামিল, শাস্তির দাবি ‘আমি মারা যেতে পারতাম’-নিউইয়র্ক পোস্টকে ট্রাম্প আমেরিকানদের শান্ত থাকার আহ্বান বাইডেনের নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেপি শর্মা অলি চট্টগ্রাম বিমানবন্দরে কোকেনসহ নারী যাত্রী গ্রেফতার

জাতীয়

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়িয়ে প্রজ্ঞাপন

 প্রকাশিত: ১৮:৫২, ১৮ সেপ্টেম্বর ২০২৩

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়িয়ে প্রজ্ঞাপন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হলো। আগের শর্তেই এই মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে সম্প্রতি এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, খালেদা জিয়া আগের মতোই তার ঢাকার বাসায় থেকে চিকিৎসা নেবেন। এই সময়ে তিনি দেশের বাইরে যেতে পারবেন না। সাবেক প্রধানমন্ত্রীর স্থগিতের মেয়াদ এই দুই শর্তে বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, এ নিয়ে অষ্টমবারের মতো কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হলো। সর্বশেষ প্রজ্ঞাপন অনুযায়ী খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা ছিল।

খালেদা জিয়া দুটি মামলায় দণ্ডপ্রাপ্ত হিসেবে কারাবন্দি ছিলেন। নির্বাহী আদেশে তার দণ্ড স্থগিত আছে।   

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে নানা রকমের রোগে ভূগছেন। আছে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার, ফুসফুসের সমস্যা। 

এখন তিনি অসুস্থ। প্রায় একমাস ধরে তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

খালেদা জিয়ার স্বাস্থ্যের ফের অবনতি হয়েছে। তাই তাকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছে।

রবিবার দিবাগত রাত দুইটার দিকে তাকে সিসিইউতে নেওয়া হয়। এই খবর নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবীর খান।