মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

ব্রেকিং

বঙ্গভবনের সামনে অবস্থান: পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা রাষ্ট্রপতির পদত্যাগসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৫ দফা জনগণ যেন কুয়াশার মধ্যে আছে: রিজভী নভেম্বরে সেন্টমার্টিনে রাত্রিযাপন নয়, ফেব্রুয়ারিতে যাত্রা বন্ধ বেতন না দিয়ে কারখানা বন্ধ,আশুলিয়ায় দুদিনের বিক্ষোভে ভোগান্তি চরমে সংবিধানের পঞ্চদশ সংশোধনীর বৈধতা নিয়ে রুল শুনানি ৩০ অক্টোবর বিশ্ব ইজতেমা আগামী জানুয়ারিতে: স্বরাষ্ট্র উপদেষ্টা আন্দোলনে নিহতদের পরিবার-আহতদের ক্ষতিপূরণ দিতে রুল পর্যটন দ্বীপ মনপুরাকে রক্ষায় ১ হাজার ১৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ ‘নাশতা নিয়ে হইচই করায়’ অব্যাহতি ২৫২ জন ক্যাডেট এসআইকে নিবন্ধন ফিরে পাওয়ার পথে এক ধাপ এগোল জামায়াত ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদেশি

জাতীয়

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়িয়ে প্রজ্ঞাপন

 প্রকাশিত: ১৮:৫২, ১৮ সেপ্টেম্বর ২০২৩

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়িয়ে প্রজ্ঞাপন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হলো। আগের শর্তেই এই মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে সম্প্রতি এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, খালেদা জিয়া আগের মতোই তার ঢাকার বাসায় থেকে চিকিৎসা নেবেন। এই সময়ে তিনি দেশের বাইরে যেতে পারবেন না। সাবেক প্রধানমন্ত্রীর স্থগিতের মেয়াদ এই দুই শর্তে বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, এ নিয়ে অষ্টমবারের মতো কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হলো। সর্বশেষ প্রজ্ঞাপন অনুযায়ী খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা ছিল।

খালেদা জিয়া দুটি মামলায় দণ্ডপ্রাপ্ত হিসেবে কারাবন্দি ছিলেন। নির্বাহী আদেশে তার দণ্ড স্থগিত আছে।   

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে নানা রকমের রোগে ভূগছেন। আছে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার, ফুসফুসের সমস্যা। 

এখন তিনি অসুস্থ। প্রায় একমাস ধরে তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

খালেদা জিয়ার স্বাস্থ্যের ফের অবনতি হয়েছে। তাই তাকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছে।

রবিবার দিবাগত রাত দুইটার দিকে তাকে সিসিইউতে নেওয়া হয়। এই খবর নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবীর খান।