ব্রেকিং:
রাজধানীতে মিছিল-সমাবেশ করতে পূর্বানুমতি লাগবে প্রথম জয়ের স্বাদ পেল বেক্সিমকো ঢাকা দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৯৮ বিশ্ব সমাজকে ইসরাইলের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানাল ইরান ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ বাংলাদেশীর মৃত্যু

বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক মতবিরোধ পরিহার করে মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা আরো ঘনীভূত হতে পারে ঘূর্ণিঝড় ‘বুরেভী’ ভারতে কৃষক আন্দোলন: ৮২ বছরের বৃদ্ধা ‘শাহীনবাগের দাদী’কে গ্রেফতার বালিশ-বিছানা-কম্বল নিয়ে দিল্লির দরবারে কৃষকরা
৪০৭

যৌন হেনস্থার অভিযোগে কোপেনহাগেনের মেয়রের পদত্যাগ

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০  

ডেনমার্কের রাজধানী কোপেহাগেনের মেয়র ফ্রাঙ্ক জেনসেনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠায় তাঁর আচরণের জন্য ক্ষমা চেয়ে পদত্যাগ করেছেন। গত সোমবার বেশ কয়েকজন নারী মেয়র ফ্রাঙ্ক জেনসেনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনায় মেয়র পদত্যাগের ঘোষণা দিয়েছেন দিলেন। খবর ডয়চে ভেলের।

এক সংবাদ সম্মেলনে ক্ষমা চেয়ে মেয়র বলেছেন, দেশের অগ্রগতির পথে তিনি বাঁধা হয়ে দাড়াতে চান না। আমি রাজনৈতিকভাবে যে কাজগুলো করতে চাই তা এখন আর করা সম্ভব হবে না, সে কারণে আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। যারা আমার অশালীন আচরণে ক্ষুব্ধ হয়েছেন, সেই নারীদের কাছে আমি ক্ষমা চাইছি।

৫৯ বছর বয়সি মেয়র ডেনমার্কের সোশ্যাল ডেমোক্র্যাট পার্টির সহ-নেতার ভূমিকা থেকেও সরে যাচ্ছেন, যে পার্টির লিডার প্রধানমন্ত্রী ফ্রেডেরিকসেন নিজে। জেনসেন ২০১০ সাল থেকে ডেনমার্কের রাজধানীর মেয়র হিসাবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি আইনমন্ত্রী এবং গবেষণা বিষয়ক মন্ত্রী ছিলেন।

মেয়রের বিরুদ্ধে ২০১২ এবং ২০১৭ সালেও দু'জন নারী যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন, তাদের একজন ছিলেন সোশ্যাল ডেমোক্র্যাট দলের। রোববার দলের যুব শাখার প্রধান জিল্যান্ড পস্টেন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, মেয়র ফ্রাঙ্ক জেনসেনের দ্বারা কমপক্ষে আটজন নারী যৌন হয়রানির শিকার হয়েছেন।

জেনসেনই ডেনমার্কের প্রথম রাজনীতিবিদ নন, যিনি অসাদাচরণের অভিযোগে অভিযুক্ত হয়েছেন। সোশ্যাল লিবারেল পার্টির প্রধান মর্টেন ওস্টারগার্ড তাঁর এক নারী সহকর্মীর শরীর স্পর্শ করার অভিযোগে পদত্যাগ করেছেন চলতি মাসের শুরুতে।

 সূত্র : এএফপি, ডিপিএ, রয়টার্স


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর