ব্রেকিং:
১০ আগস্ট পর্যন্ত বাড়লো চলমান বিধি-নিষিধ বাংলাদেশে ভারতীয় টিকা `কোভ্যাক্সিন` ট্রায়ালের অনুমোদন ছক্কা গ্যালারিতে পড়লেই দিতে হবে ‘নতুন’ বল! চীনে আবারও বাড়ছে করোনা, চলমান লকডাউন বাড়ছে কিনা সিদ্ধান্ত আজ

মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
১১ আগস্ট থেকে দোকানপাট ও অফিস খোলার সিদ্ধান্ত বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৪২ লাখ, আক্রান্ত প্রায় ২০ কোটি গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু সিডনিতে আরো এক দফা বাড়লো লকডাউন, রাস্তায় নেমেছে সেনা সদস্যরা আজ দেশের বিভিন্ন স্থানে মাঝারি ও ভারী বৃষ্টির পূর্বাভাস খাবারে বিষক্রিয়ায় মাদ্রাসাছাত্রের মৃত্যু, ১৭ শিশু হাসপাতালে রামেক হাসপাতালে করোনা কেড়ে নিল আরও ১৯ জনের প্রাণ আশুলিয়ায় ৫ টাকা ভাড়া বেশি চাওয়ায় অটোচালককে হত্যা!
২১৫

মাত্র ৩ উপাদানেই হবে ‘অরেঞ্জ আইসক্রিম’

প্রকাশিত: ১০ মার্চ ২০২১  

ছোট-বড় সবাই আইসক্রিম খেতে পছন্দ করেন। কারো পছন্দ স্ট্রবেরি, কারো ভ্যানিলা বা চকলেট। তবে এর মধ্যে অরেঞ্জ আইসক্রিমের কথা তো ভুলে গেলে চলবে না! এ ফ্লেভারের আইসক্রিমের প্রতি বাড়তি আকর্ষণ আছে সবার। আইসক্রিমের মধ্যে ভ্যনিলা বা চকলেটের মতো অরেঞ্জ ফ্লেভারেরও সমান জনপ্রিয়তা রয়েছে।

বেশিরভাগ সময় আইসক্রিম কর্ণার থেকেই সবাই আইসক্রিম কিনে খেয়ে থাকেন। তবে চাইলেই মাত্র ৩ উপাদান দিয়ে ঘরেই তৈরি করে নিতে পারেন অরেঞ্জ আইসক্রিম। জেনে নিন রেসিপি-

উপকরণ: ১. মাল্টা বা কমলালেবু ১টি, ২. কনডেন্সড মিল্ক আধা কাপ, ৩. হুইপিং ক্রিম ১ কাপ ও ৪. সামান্য অরেঞ্জ ফুড কালার

পদ্ধতি: প্রথমে কমলা বা মাল্টা থেকে ভালো করে রস বের করে রাখুন একটি পাত্রে। এবার এর মধ্যে আধা কাপ কনডেন্সড মিল্ক মিশিয়ে নিন। কমলার রস ও কনডেন্সড মিল্ক ভালো করে নাড়তে থাকুন। খেয়াল রাখবেন, কনডেন্সড মিল্ক যেন ভালোভাবে গলে যায়।

এরপর হুইপিং ক্রিম একটি হ্যান্ড বা ইলেট্রিক বিটার দিয়ে ভালো করে বিট করে নিন। ৫-৭ মিনিট বিট করে যখন ফোমের মতো হবে; তখন কমলার রস ও কনডেন্সড মিল্কের মিশ্রণটি ঢেলে দিন। সঙ্গে অরেঞ্জ ফুড কালার মিশিয়ে আবারো ভালো করে বিট করে নিন ২-৩ মিনিট। এবার একটি বক্সে আইসক্রিমের এ মিশ্রণটি ঢেলে মুখ লাগিয়ে ফ্রিজের ডিপে রাখুন ৮ ঘণ্টা।

নির্দিষ্ট সময় পর বের করে পরিবেশন করুন মজাদার অরেঞ্জ আইসক্রিম। এটি বেশ কয়েকদিন ফ্রিজে সংরক্ষণ করে খেতে পারবেন।


এই বিভাগের আরো খবর