ব্রেকিং:
করোনায় ৩৬ লাখ পরিবার পাবে প্রধানমন্ত্রীর `ঈদ উপহার` বিশ্বে কোভিড -১৯(করোনা ভাইরাসে) প্রায় ৩০ লাখ মানুষের মৃত্যু। সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরুকে পারিবারিক কবরস্থানে দাফন আব্দুল মতিন খসরুর জানাজা সম্পন্ন, বাদ আসর দাফন কারিগরির আকস্মিক দুর্বিপাকে আন্তঃব্যাংক চেক লেনদেন বন্ধ সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সম্পন্ন ভারতে ৫ কোটি স্পুটনিক টিকা সরবরাহ করবে রাশিয়া বিপজ্জনক মোড় নিচ্ছে ইরান ও ইসরায়েলের ছায়াযুদ্ধ টিকা কিনতে বাংলাদেশ-বিশ্বব্যাংকের ঋণচুক্তি সই

শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
প্রবাসী বাংলাদেশি কর্মীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট চালু
১১০

মাত্র ৩ উপাদানেই হবে ‘অরেঞ্জ আইসক্রিম’

প্রকাশিত: ১০ মার্চ ২০২১  

ছোট-বড় সবাই আইসক্রিম খেতে পছন্দ করেন। কারো পছন্দ স্ট্রবেরি, কারো ভ্যানিলা বা চকলেট। তবে এর মধ্যে অরেঞ্জ আইসক্রিমের কথা তো ভুলে গেলে চলবে না! এ ফ্লেভারের আইসক্রিমের প্রতি বাড়তি আকর্ষণ আছে সবার। আইসক্রিমের মধ্যে ভ্যনিলা বা চকলেটের মতো অরেঞ্জ ফ্লেভারেরও সমান জনপ্রিয়তা রয়েছে।

বেশিরভাগ সময় আইসক্রিম কর্ণার থেকেই সবাই আইসক্রিম কিনে খেয়ে থাকেন। তবে চাইলেই মাত্র ৩ উপাদান দিয়ে ঘরেই তৈরি করে নিতে পারেন অরেঞ্জ আইসক্রিম। জেনে নিন রেসিপি-

উপকরণ: ১. মাল্টা বা কমলালেবু ১টি, ২. কনডেন্সড মিল্ক আধা কাপ, ৩. হুইপিং ক্রিম ১ কাপ ও ৪. সামান্য অরেঞ্জ ফুড কালার

পদ্ধতি: প্রথমে কমলা বা মাল্টা থেকে ভালো করে রস বের করে রাখুন একটি পাত্রে। এবার এর মধ্যে আধা কাপ কনডেন্সড মিল্ক মিশিয়ে নিন। কমলার রস ও কনডেন্সড মিল্ক ভালো করে নাড়তে থাকুন। খেয়াল রাখবেন, কনডেন্সড মিল্ক যেন ভালোভাবে গলে যায়।

এরপর হুইপিং ক্রিম একটি হ্যান্ড বা ইলেট্রিক বিটার দিয়ে ভালো করে বিট করে নিন। ৫-৭ মিনিট বিট করে যখন ফোমের মতো হবে; তখন কমলার রস ও কনডেন্সড মিল্কের মিশ্রণটি ঢেলে দিন। সঙ্গে অরেঞ্জ ফুড কালার মিশিয়ে আবারো ভালো করে বিট করে নিন ২-৩ মিনিট। এবার একটি বক্সে আইসক্রিমের এ মিশ্রণটি ঢেলে মুখ লাগিয়ে ফ্রিজের ডিপে রাখুন ৮ ঘণ্টা।

নির্দিষ্ট সময় পর বের করে পরিবেশন করুন মজাদার অরেঞ্জ আইসক্রিম। এটি বেশ কয়েকদিন ফ্রিজে সংরক্ষণ করে খেতে পারবেন।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর