ব্রেকিং:
ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৭, আহত ৭০০ পিকে হালদারের ৬২ সহযোগীর হাজার কোটি টাকা জব্দ সস্ত্রীক করোনা আক্রান্ত মোরশেদ খান, স্ত্রী আইসিইউতে বাইডেনের শপথ নির্বিঘ্ন করতে ২০ হাজার সেনা মোতায়েন কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড

শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১,   মাঘ ২ ১৪২৭,   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোট শনিবার
৬৫

জয় দিয়ে সিরিজ শুরু করল নিউজিল্যান্ড

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২০  

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচটি ৫ উইকেটে জিতে শুভসূচনা করেছে স্বাগতিকরা। 
বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে উইন্ডিজ ক্রিকেট দল। ডার্ক ওয়ার্থ কুইস মেথডে নিউজিল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ১৭৬ রান।

রান তাড়া করতে কিউইদের হয়ে ওপেন করেন মার্টিন গাপটিল ও টিম সেইফার্ট। প্রথম ওভারেই গাপটিল আউট হন। সেইফার্টও ১৭ রানের বেশি করতে পারেননি। গ্লেন ফিলিপস ২২ ও রস টেইলর ০ রানে ফিরলে ম্যাচ হারার শঙ্কায় কাঁপতে থাকে ব্ল্যাক ক্যাপসরা।

তবে ডেভন কনওয়ে, জিমি নিশাম ও মিচেল স্যান্টনারের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ ওভারে জয় পায় নিউজিল্যান্ড। কনওয়ে ৪১ করে ফিরলেও বাকি দুজন অপরাজিত থাকেন যথাক্রমে ৪৮ ও ৩১ রানে। 

এর আগে অকল্যান্ডের ইডেন পার্কে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। তার সিদ্ধান্ত ভুল প্রমাণেই যেন মাঠে নামেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও ব্র্যান্ডন কিং। মাত্র ৩ ওভারেই ৫৮ রান যোগ করেন তারা দুজন।

 তবে এরপরই ব্যাটিং ধ্বসে পড়ে উইন্ডিজ শিবির। ৫৮ থেকে ৫৯ অর্থাৎ মাত্র এক রানের মাঝে পাঁচ উইকেট হারায় তারা। 

এমতাবস্থায় ফাবিয়েন অ্যালেনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন পোলার্ড। মাঝে বৃষ্টি বাঁধায় খেলার দৈর্ঘ্য কমে আসে ১৬ ওভারে। বৃষ্টি থামলেও থামেনি পোলার্ড ঝড়। তার ৩৭ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংসে ভর করে পাহাড়সম সংগ্রহ পায় ক্যারিবীয়রা। এই ইনিংস খেলার পথে আটটি ছক্কা হাঁকান এই ব্যাটিং দানব। 

নিউজিল্যান্ডের হয়ে একাই পাঁচ উইকেট শিকার করেছেন লকি ফার্গুসন। বাকি দুই উইকেট নিয়েছেন সাউদি। 


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর