ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৯৩৩ জনের মৃত্যু, আক্রান্ত হয়েছেন ৩৭৯৭২৯ জন ৫জি’র যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ ২৪ ঘন্টায় ২২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় গুলাব, ভারী বৃষ্টির শঙ্কা আগামী সোমবার আসবে ২৫ লাখ ডোজ ফাইজারের টিকা

সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

সর্বশেষ:
কুয়াকাটায় নির্দিষ্ট বাস টার্মিনাল না থাকায়, চরম যানজটে পর্যটকরা ইসরাইলি বাহিনীর গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত বগুড়ায় জিলা স্কুলের দশম শ্রেণির ২ শিক্ষার্থীর করোনা স্বাস্থ্যমন্ত্রী : আগামী ২৮ সেপ্টেম্বর থেকে গণটিকা প্রদান শুরু গোয়েন্দা নজরদারিতে রয়েছে ডজনখানেক ই-কমার্স প্রতিষ্ঠান দেশের সকল সিঙ্গেল রেল লাইনকে পর্যায়ক্রমে ডাবল করা হচ্ছে ডিএসই’র লেনদেনে শীর্ষে রয়েছে বেক্সিমকো বাণিজ্যিক উন্নয়নে প্রবাসীদের সহযোগিতা চাইলো এফবিসিসিআই আসামে মুসলিম নিধন নিয়ে পাকিস্তানের প্রতিবাদ বিমানবন্দরে করোনা পরীক্ষার ল্যাব প্রস্তুত জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত
১০

এবার গণরুমের অবসান হচ্ছে জাবিতে

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে এবার গণরুমের বিদায় হচ্ছে বলে আভাস দিয়েছে প্রশাসন।
সম্প্রতি স্কুল-কলেজ খোলার ঘোষণা আসার পর বিশ্ববিদ্যালয়গুলো চাইলে নিজেরা খুলতে পারবে- শিক্ষামন্ত্রীর এমন ঘোষণার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হলগুলোর পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বলা হয়েছে, শতভাগ শিক্ষার্থী ভ্যাকসিনের আওতায় না আসা পর্যন্ত এবং সরকারের পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

প্রশাসন সংশ্লিষ্টরা বলছেন, হল খুলে দেয়া হলে সেখানে বৈধ শিক্ষার্থী ছাড়া কেউ অবস্থান করতে পারবেন না। এর মাধ্যমে আবাসিক হল থেকে গণরুমের বিদায় হতে যাচ্ছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে গণরুমের বিদায়টা জরুরি। হলে উঠার ক্ষেত্রে প্রত্যেক শিক্ষার্থীকে টিকার সনদ ও হল কার্ড দেখাতে হবে।

এছাড়া কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য প্রতিটি হলের সম্মুখে হাত ধোয়ার বেসিন স্থাপন করা হচ্ছে। হল খোলার পরে প্রত্যেক শিক্ষার্থীকে মাস্ক ও স্যানিটাইজার সরবরাহ করা হবে।


এই বিভাগের আরো খবর