সোমবার ১৫ জুলাই ২০২৪, আষাঢ় ৩১ ১৪৩১, ০৮ মুহররম ১৪৪৬

ব্রেকিং

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের পিটুনিতে ছত্রভঙ্গ কোটাবিরোধীরা নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী ’৭১-এর পরাজিত অপশক্তির আস্ফালন মেনে নেওয়া হবে না: কাদের বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া : প্রধানমন্ত্রী নিজেকে রাজাকার বলে স্লোগান দেওয়া রাষ্ট্রদ্রোহিতার শামিল, শাস্তির দাবি ‘আমি মারা যেতে পারতাম’-নিউইয়র্ক পোস্টকে ট্রাম্প আমেরিকানদের শান্ত থাকার আহ্বান বাইডেনের নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেপি শর্মা অলি চট্টগ্রাম বিমানবন্দরে কোকেনসহ নারী যাত্রী গ্রেফতার

ইসলাম

প্রকাশিত হলো ২০২৪ সালের রমজান ও ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ

 প্রকাশিত: ১৬:২৮, ১৪ সেপ্টেম্বর ২০২৩

প্রকাশিত হলো ২০২৪ সালের রমজান ও ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ

আগামী ২০২৪ সালের রমজান ও ঈদুল ফিতর কবে উদযাপিত হবে, তার সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাতের জ্যোতির্বিজ্ঞানীরা।

চলতি বছর ২৩ মার্চ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র রমজান মাস শুরু হয়েছিল। আর ২১ এপ্রিল উদযাপিত হয়েছিল পবিত্র ঈদুল ফিতর। অপরদিকে বাংলাদেশসহ অন্যান্য দেশগুলোতে ২৪ মার্চ রোজা এবং ২২ এপ্রিল ঈদ পালন করা হয়।

সেই হিসেবে আগামী বছরের অর্থাৎ ২০২৪ সালের রমজান মাস শুরু হতে আর মাত্র ৬ মাস বাকি। আমিরাতস এস্ট্রোনোমি সোসাইটি জানিয়েছে, তাদের গণনা অনুযায়ী, ২০২৪ সালে মার্চের দ্বিতীয় সপ্তাহে রমজান মাস শুরু হবে এবং ১০ এপ্রিল মধ্যপ্রাচ্যের দেশগুলোতে উদযাপিত হতে পারে পবিত্র ঈদুল ফিতর।

আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস এক প্রতিবেদন এ তথ্য জানিয়েছে।

তবে সম্ভাব্য তারিখ জানানো হলেও, চাঁদ দেখে নির্ধারণ করা হবে, রমজান মাস কবে শুরু হবে এবং ঈদ কবে উদযাপিত হবে।

সূত্র: খালিজ টাইমস