সোমবার ১৫ জুলাই ২০২৪, আষাঢ় ৩১ ১৪৩১, ০৮ মুহররম ১৪৪৬

ব্রেকিং

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের পিটুনিতে ছত্রভঙ্গ কোটাবিরোধীরা নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী ’৭১-এর পরাজিত অপশক্তির আস্ফালন মেনে নেওয়া হবে না: কাদের বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া : প্রধানমন্ত্রী নিজেকে রাজাকার বলে স্লোগান দেওয়া রাষ্ট্রদ্রোহিতার শামিল, শাস্তির দাবি ‘আমি মারা যেতে পারতাম’-নিউইয়র্ক পোস্টকে ট্রাম্প আমেরিকানদের শান্ত থাকার আহ্বান বাইডেনের নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেপি শর্মা অলি চট্টগ্রাম বিমানবন্দরে কোকেনসহ নারী যাত্রী গ্রেফতার

জাতীয়

আন্তর্জাতিক তিনটি সংস্থা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের ইচ্ছা প্রকাশ করেছে

 প্রকাশিত: ১৮:০৯, ৮ নভেম্বর ২০২৩

আন্তর্জাতিক তিনটি সংস্থা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের ইচ্ছা প্রকাশ করেছে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের আহবানে সাড়া দিয়ে এ পর্যন্ত তিনটি আন্তর্জাতিক সংস্থা নির্বাচন পর্যবেক্ষণের ইচ্ছা প্রকাশ করেছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
আন্তর্জাতিক এই পর্যবেক্ষণ সংস্থাগুলোর মধ্যে রয়েছে - ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ), কমনওয়েলথ ও এনডিআই (ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট)।

এই সংস্থাগুলোর মধ্যে কমনওয়েলথ আগামী ১৯ নভেম্বর তাদের প্রাক নির্বাচনী মূল্যায়ন দল (প্রি ইলেকশন এ্যাসেসমেন্ট মিশন) নির্বাচন কমিশনের সাথে সভা করবেন বলে তারিখ নির্ধারিত হয়েছে। এছাড়া অন্য দুটি সংস্থা থেকে ইতোমধ্যেই প্রাক নির্বাচনী মূল্যায়ন দল বাংলাদেশে এসেছে এবং নির্বাচন কমিশনের সাথে সভা করেছেন।

এদিকে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম আজ সাংবাদিকদের জানিয়েছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য ২১ নভেম্বর পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্ধারিত সেলের মাধ্যমে আবেদনের সময় রয়েছেন। পরে পূর্ণাঙ্গ তথ্য পাওয়া যাবে এবার কতজন আসবেন।