ব্রেকিং:
কাশ্মীরে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ নিহত ৩

বুধবার   ২৭ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭,   ১২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু দেবহাটায় একই পরিবারের ৫ জনকে হত্যাচেষ্টার ঘটনায় আটক ১ ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে খুলবে সরকারি প্রাথমিক
৩৫

শিগগিরই ফ্রান্স ম্যাক্রোর হাত থেকে রেহাই পাবে: এরদোগান

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০  

ফের ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে একহাত নিলেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। শুক্রবার এরদোগান বলেছেন, শিগগিরই ফ্রান্স ম্যাক্রোর হাত থেকে রেহাই পাবে।

ইস্তাম্বুলে শুক্রবারের নামাজের পর সাংবাদিকদের এরদোগান বলেন, ম্যাক্রো হচ্ছে ফ্রান্সের জন্য ঝামেলার। ম্যাক্রো এবং ফ্রান্স খুবই বিপজ্জনক সময় পার করছে। আমি আশা করছি যথাসম্ভব ফ্রান্স ম্যাক্রোর হাত থেকে মুক্তি পাবে।

এছাড়া এরদোগান বলেন, ফরাসীদের উচিৎ ম্যাক্রোকে ‘ছুঁড়ে’ ফেলে দেওয়া।

এদিকে এরদোগানের এমন মন্তব্যের পর ম্যাক্রো সম্মান জানানোর আহ্বান জানিয়েছেন। এছাড়া ম্যাক্রো বলেন, এরদোগান তুর্কি নাগরিকদের স্বাধীনতা খর্ব করেছেন।

সাম্প্রতিক মাসগুলোতে তুরস্ক এবং ফ্রান্সের মধ্যে চরম কথার লড়াই চলছে। সেইসঙ্গে দেশ দুইটির মধ্যে বেড়েছে উত্তেজনা।অক্টোবরে ম্যাক্রো ইসলাম বিশ্বব্যাপী ‘সংকটে আছে’- এমন মন্তব্য করলে এরদোগান মুসলিম বিশ্বকে ফরাসী পণ্য বয়কটের ডাক দেন। একই মাসে এরদোগান ম্যাক্রোর মানসিক চিকিৎসা করানোর কথা বলেন।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর