ব্রেকিং:
বরিশালে আ.লীগের দুগ্রুপের সংঘর্ষ: ৭ পুলিশসহ আহত ৩৫ দেশের ১০ জেলায় কাল থেকে অ্যান্টিজেন পরীক্ষা শুরু বরিশালকে উড়িয়ে দ্বিতীয় স্থানে খুলনা মানিকগঞ্জে বাস-অটোরিকশা সঙ্ঘর্ষে নিহত ৭ বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধী মিছিলে পুলিশের লাঠিচার

শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ২১ ১৪২৭,   ১৮ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
পাহাড়তলীতে সাগরিকা ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত দুর্নীতির দায়ে অস্ট্রিয়ায় সাবেক অর্থমন্ত্রীর কারাদণ্ড পৃথিবী থেকে ৩০কোটি কিমি.দূরের গ্রহাণুর নমুনা নিয়ে আসছে মহাকাশ যান ঈশ্বরদীতে রিভলবার-গুলিসহ ছাত্রলীগ নেতা গ্রেপ্তার নৈরাজ্য থেকে দৃষ্টি সরাতেই সরকার আলেমদের বিপথে চালিত করছে : ডা.জাফরুল্লাহ
৮৬৯

শিক্ষার্থীদের এক হাজার করে টাকা দেবে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০  

যেহেতু করোনাভাইরাসে সবার জীবন স্থবির হয়ে পড়েছে এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি শিক্ষার্থীদের এক হাজার করে টাকা দেব; যেন তারা কাপড়-চোপড়, টিফিন বক্স ও প্রয়োজনীয় জিনিস কিনতে পারে বলেছেন প্রাধানমন্ত্রী।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশনে সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

করোনাকালে নেয়া সরকারের প্রণোদনা প্যাকেজগুলো তুলে ধরে সরকারপ্রধান বলেন, ২১টি প্যাকেজে এক লাখ ১২ হাজার ৬৩৩ কোটি টাকা বরাদ্দ করেছি। তা জিডিপির চার দশমিক ৩ শতাংশ। এর বাইরেও ননএমপিওভুক্ত শিক্ষকদের আমার বিশেষ তহবিল থেকে আর্থিক সহায়তা দিয়েছি। প্রতিটি মসজিদ-মাদরাসায় টাকা পাঠিয়েছি। সরকারের প্রণোদনার বাইরেও আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছি।

তিনি বলেন, কোনো মানুষ যেন কষ্টে না থাকে সেদিকে বিশেষ দৃষ্টি রেখেই আমরা এই ব্যবস্থা নিয়েছি। অর্থনীতির চাকাটা যেন গতিশীল থাকে আর মানুষ যেন কষ্ট না পায় তার জন্য এ ব্যবস্থা নিয়েছি। কারণ দেশের মানুষের জন্যই আমাদের এই রাজনীতি।

প্রধানমন্ত্রী বলেন, করোনা চলমান, এরইমধ্যে এলো ঘূর্ণিঝড় আম্ফান। তারপর এলো দীর্ঘমেয়াদি বন্যা। একটার পর একটা আঘাত এসেছে। আমি চেষ্টা করেছি দেশের মানুষের যেন কষ্ট না হয়। মানুষ যেন কোনো দুর্ভোগ না পোহায়। আল্লাহর রহমতে সেটা আমরা কাটাতে সক্ষম হয়েছি। আমাদের প্রচেষ্টা মানুষের জন্য কাজ, আর সেটাই আমরা করে যাচ্ছি।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বিপদ দেখে ভয়ে হতাশাগ্রস্ত যেন না হয়ে পড়ি। বিপদ আসবে। সেটা আমাদের মোকাবিলা করতে হবে। এর জন্য আগাম প্রস্তুতি নিতে হবে। আমরা সেই প্রস্তুতি নিয়েই এগিয়ে যাচ্ছি। সেভাবে সার্বিক উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি।


ডেইলি-বাংলাদেশ
অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর